শীঘ্রই পৃথিবী থেকে উধাও হবে করোনা ভাইরাস, জানালেন নোবেল জয়ী বিজ্ঞানী

শীঘ্রই পৃথিবী থেকে উধাও হবে করোনা ভাইরাস

সারা বিশ্বে এখন করোনা আতঙ্ক। তো এই কারণে মানুষের প্রাণ এখন ওষ্ঠাগত। মানুষ এর হাত থেকে বাচার জন্য এখন নিজেকে গৃহবন্দী করে ফেলেছে। এদিকে বিজ্ঞানীরা প্রতিষেধক আবিষ্কারের পেছনে লেগে আছে, কিন্তু এখনও কোনও ইতিবাচক বার্তা বিশ্ববাসীদের জন্য আসে নি। কিন্তু এর মধ্যেই এবার এক ভালো খবর শোনালো ২০১৩ সালের নোবেলজয়ী রসায়নের বিজ্ঞানী মাইকেল লেভিট। তিনি জানালেন আর বেশী দিন নেই, আর কিছুদিনের মধ্যেই পৃথিবী থেকে উধাও হয়ে যাবে নোভেল করোনা। তিনি এক ধরনের ভবিষ্যতবাণী করেই বললেন এই কথা।

এই যে মাইকেল লেভিট । তিনি এবার কিন্তু নতুন নয়, তিনি এর আগেই জানিয়েছিলেন চিনে যে একটা মহামারী আসতে চলেছে। আর আমরা সবাই জানি যে হ্যা চিনেই এই মহামারী প্রথম হানা গেড়েছিল। তিনি স্টান ফোর্ড বিশ্ববিদ্যালয়ের একজন বায়োফিজিসিস্ট। তিনি তার মনের কথা একটি সংবাদ মাধ্যমের কাছে শেয়ার করেন, তিনি জানান, এখন এই ভাইরাসের থেকে বাচতে মানুষের মন থেকে প্রথমে আতঙ্ক দূর করাটাই প্রধান কাজ হয়ে দাঁড়িয়েছে।

তিনি এও জানান, এই যে পরিসংখ্যান দেখা যাচ্ছে, সেটা দেখে মনে হচ্ছে ভাইরাসের দাপট কমছে। এখন এই ভাইরাসে সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৪ লাখের ওপরে। তার মধ্যে মৃত্যু হয়েছে মানুষের ১৭,০০০। আর এর থেকে ঠিক হয়ে, ভালো হয়ে উঠেছে ১ লাখের বেশী মানুষ।

শেষে তিনি বলেন, এখন প্রধান কাজ মানুষের মন থেকে আতঙ্ক দূর করা। সাথে মানুষকে গৃহবন্দী করে রেখে ভ্যাক্সিনের জন্য কাজ করাটা খুবই শক্ত, তাও এখন এটা ছাড়া আর কোনো উপায় নেই। তবে পরিসংখ্যান ইঙ্গিত যেনো কমার দিকেই করছে। তবে মানুষকে সচেতন থাকতে হবে সর্বদা।