মাছি থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস, বলছে গবেষণা

মাছি থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস

এবার সত্যি সত্যি আরো বড়ো ভয়ের ব্যাপার হয়ে দাঁড়ালো, জানা গিয়েছে, মাছি থেকেও নাকি করোনা ভাইরাস ছড়াচ্ছে মানুষের দেহে। সম্প্রতি এমন খবরকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমনিতেই করোনা এখন মহামারীর আকার ধারণ করেছে সমগ্র বিশ্বে। চারিদিকে শুধু মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আমাদের দেশেও করোনার প্রকোপে এখনো পর্যন্ত 13 জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে,আক্রান্ত প্রায় 600 উপরে। এরই মাঝে এই খবরে বেশ আতঙ্ক ছড়িয়েছে।

করোনা ভাইরাস শুধু মানুষের সংস্পর্শে আসলেই ছড়াচ্ছে তা কিন্তু নয়, এই ভাইরাস নাকি এখন বহন করছে মাছি। চীন গবেষণা করে এমনই তথ্য দিয়েছে। চীন গবেষণা করে জানতে পেরেছে যে, মানুষের মলে এই করোনা ভাইরাস অনেকক্ষন ধরে বেঁচে থাকতে পারে। সুতরাং এই মানুষের মল থেকেও এই ভাইরাস ছড়াতে পারে নতুন করে।

চীনা গবেষকরা আরো জানিয়েছে যে, কোনো ব্যক্তি যদি করোনা আক্রান্ত হয়ে থাকে ও তার মলে যদি কোনো মাছি বসে, সেই মাছিটি যদি আপনার শরীরে বা আপনার খাবারে বসে তাহলে সেখান থেকেও আপনি আক্রান্ত হতে পারেন করোনা ভাইরাসে। এখন থেকে মাছির থেকেও আপনাদের দূরে থাকতে হবে। যে কোনোভাবেই মাছির থেকে দূরে থাকার চেষ্টা করুন।