শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি গ্রামীণ হাসপাতালে শুরু হল ক’রো’না’র টি’কাকরণ

গোটা দেশের পাশাপাশি রাজ্যে শুরু হল করোনার টিকাকরণ। দার্জিলিং জেলার নয়টি ব্লকের মধ্যে প্রথম শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকের খড়িবাড়ি গ্রামীণ হাসপাতালে শুরু হয় করোনার টিকাকরণ। এদিন খড়িবাড়িতে টিকাকরণ উদ্ধোধন করেন দার্জিলিং জেলার ডেপুটি সিএমইচ ২ তুলসি প্রামাণিক।

ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সফাইকর্মীরা সামাজিক দূরত্ব মেনে টিকাকরণে অংশগ্রহণ করেন। টিকাকরণের আগে সকলকে প্রতিক্ষা ঘরে বসানো হয়। এরপর তাদের টিকাকরণ কক্ষে নিয়ে গিয়ে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া হয়।  ৩০ মিনিট তাদের পর্যবেক্ষণ রাখা হয়। এই টিকাকরণ প্রক্রিয়াটি দার্জিলিং জেলার ডেপুটি সিএমওইচ ২ নিজে উপস্থিত থেকে তদারকি করেন।

এছাড়া ছিলেন খড়িবাড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা সফিউল আলম। এই বিষয়ে দার্জিলিং জেলার ডেপুটি সিএমওইচ ২ তুলসি প্রামাণিক সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেলার নয়টি ব্লকের মধ্যে প্রথম খড়িবাড়ি গ্রামীণ হাসপাতালে করোনার টিকাকরণ শুরুহল। এদিন ১০০ জনকে টিকা দেওয়া হবে। এবং এই টিকা নেওয়ার পর এখনও পর্যন্ত কারও কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি। এর পাশাপাশি তিনি আরও বলেন যে এই টিকাকরণ লাগাতার চলবে। অপরদিকে টিকা নেওয়ার পর এক স্বাস্থ্যকর্মী মুক্তি ভৌমিক বলেন খুব ভালই লাগছে। এবং কোন অসুবিধা হয়নি।