সড়কে নেমেছে করোনা টেস্টিং বাস, এবার রাস্তাতেই হবে স্ক্রিনিং, কমবে হয়রানি

আমরা করব জয় নিশ্চয়। হ্যাঁ যতই করোনা ভাইরাস আমাদের পৃথিবীকে নিশ্চিহ্ন করার চেষ্টা করুক না কেন আমরা কিন্তু পণ করেছি যেকোনো প্রকারে করোনা মুক্ত জগত গড়ে তুলবই। তাই তো যখন প্রতিদন সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ার পেজে করোনা মুক্ত সমাজ গড়ে তোলার বার্তা দেওয়া হয় ঠিক তখনই আমরা আরও বেশি করে সচেতন হই। এমনিতেই করোনা ভাইরাস যেভাবে ছড়িয়েছে তাতে বিভিন্ন পয়েন্টে পয়েন্টে করোনা টেস্টিং করানো হচ্ছে।

এমনিতেই বিমানবন্দর থেকে শুরু করে অনেক জায়গাতেই করোনা টেস্টিং ও স্ক্রিনিং করানো হয়। তবে এবার করোনা নিয়ে আরও সচেতন হল সরকার। তাই এবার থেকে বাসেতেই হবে করোনা টেস্টিং থেকে স্ক্রিনিং। সেই বাস ঘুরবে শহরের পথে। করোনা টেস্টের রোগি যেভাবে সেন্টারগুলিতে বাড়ছে তা এককথায় সামাল দিতেই এই পদক্ষেপ নিয়েছে মহারাষ্ট্র সরকার।

শুক্রবার বাসটির উদ্বোধনও হয়ে গেছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বা উদ্বোধনে সামিল হয়েছিলেন মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রী রাজেশ তোপে, পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে, বৃহন্মুবই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার প্রবীণ পরদেশি।
করোনা টেস্ট নিয়ে এখনও অবধি বেশ কিছু মানুষের মধ্যে ব্যাপক অনীহা তৈরি হয়েছে।

তাই এই সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকার। জানা গিয়েছে বাসটি মুম্বাইয়ের রাস্তায় ঘুরবে। এর পাশাপাশি যে সমস্ত জায়গায় অ্যাসিম্পটোম্যাটিক ক্যারিয়ারের উপস্থিতি লক্ষ্য করা গেছে সেই সমস্ত জায়গাতেও বাসটি ঘুরছে। অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন এই বাসটিতে থাকবে ভাইরাস টেস্টিং ল্যাব, থাকছে এক্স রের ব্যবস্থা।

প্রসঙ্গত, করোনার থাবায় এখনও অবধি ভারতে প্রাণ হারিয়েছেন ৩৭,৩৩৬ জন মানুষ। মৃত্যু হয়েছে ১২১৮ জনের। দেশের মধ্যে সবথেকে বেশি মৃতের হার মহারাষ্ট্রেই। তাই রাজ্যকে সুস্থ রাখতে সমাজকে সুস্থ রাখতে এই অভিনব সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকার।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>