ক’রো’না’র প্র’কো’প ব’লি’উ’ডে, প্র’য়া’ত হলেন সু’র’কা’র “নাদিম-শ্রবণ” খ্যাত শ্রবণ রাঠোর

সঙ্গীত দুনিয়ার “নদিম-শ্রবন” জুটি চিরতরে ভেঙে গেল। নদিমকে চিরতরে একা করে দিয়ে পরপারে পাড়ি দিলেন শ্রবণ। করোনাই কেড়ে নিল তার প্রাণ। করোনাই আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মাত্র 66 বছর বয়সেই মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন শ্রবণ রাঠোর। তার ছেলে সঞ্জীব রাঠোর সম্প্রতি নেটিজেনদের বাবার মৃত্যুর খবর জানিয়েছেন।

শ্রবণের মৃত্যুর খবর পেয়ে শোকোস্তব্ধ সংগীত মহল। নেটিজেনরাও তাদের প্রিয় গায়ককে হারিয়ে শোক প্রকাশ করছেন। পরিবার সূত্রে খবর, গত সোমবার শারীরিক অবস্থার অবনতি হওয়াতে শ্রবণ রাঠোরকে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়। করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। পাশাপাশি তার শরীরে ডায়াবেটিস এবং ফুসফুসের সংক্রমণের মতো কোমর্বিডিটিও ছিল।

যার ফলে তিনি চিকিৎসায় সে ভাবে সাড়া দিচ্ছিলেন না। হাসপাতালে পরপর তিনদিন জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে জীবনযুদ্ধে হার মেনে নিলেন শ্রবণ রাঠোর। বৃহস্পতিবার রাত ১০টা ১৫ নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। তাঁর প্রয়াণে ভেঙে পড়েছেন তার প্রিয় বন্ধু নদিম। সংবাদমাধ্যমের কাছে তিনি জানিয়েছেন, শ্রবনকে হারিয়ে তিনি অত্যন্ত একা হয়ে পড়লেন।

শ্রবণের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সঙ্গীত দুনিয়ার তাবড় তাবড় তারকারা। শ্রেয়া ঘোষাল থেকে শুরু করে জিৎ গাঙ্গুলী, সকলেই তাঁর প্রয়াণের খবর পাওয়ার পর নেট মাধ্যমে শোক প্রকাশ করেছেন।