ক’রো’না’র প্র’কো’প বৃ’দ্ধি, ৭ দিনের পূর্ণাঙ্গ ল’ক’ডা’উ’ন ব্যারাকপুরে, জেনে নিন

আস্তে আস্তে করোনা আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। কিন্তু জামাইষষ্ঠীর আগের দিন থেকে আরো একবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাবার ফলে আগামী সোমবার থেকে আরো একবার সাত দিনের জন্য লকডাউন ঘোষণা করে দেওয়া হল ব্যারাকপুরে। আগামী সোমবার একুশে জুন থেকে এই লকডাউন চলবে সাতাশে জুন পর্যন্ত। ব্যারাকপুর এর পুর এলাকার মুখ্য প্রশাসক উত্তম দাস জানিয়েছেন যে, এই সাত দিন সমস্ত বাজার দোকান-শপিংমল বন্ধ থাকবে। বাজার থেকে সংক্রমণ সবথেকে বেশি ছড়াচ্ছে বলে মনে করেছেন তিনি। তাই এই সাতদিন বাজার বন্ধ রাখা জরুরি।

আজ থেকে আগামী ৩ দিন ব্যারাকপুর এর বিভিন্ন অঞ্চলে প্রচার চালানো হবে লকডাউন সম্পর্কে। লকডাউন এর সময় বাজার পুরোপুরি বন্ধ থাকার ফলে পাড়ায় পাড়ায় ভ্যানে করে যাতে সবজি পৌঁছে দেওয়া যায় তার জন্য ব্যবস্থা নেবেন জেলা প্রশাসক। করোনা র দ্বিতীয় ঢেউটিন সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন উত্তর 24 পরগনা জেলায়। এমনকি কলকাতাতেও ছাপিয়ে গেছে এই জেলা।

আগামী 30 শে জুন সম্পূর্ণ রাজ্যে লকডাউন চলবে। বেশ কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করলেও লকডাউন আপাতত অনির্দিষ্টকালের জন্য ঘোষণা করেছেন রাজ্য সরকার। কিন্তু ব্যারাকপুরে আলাদা করে লকডাউন ঘোষণা করার জন্য উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসন।