করোনায় ক্ষতিগ্রস্ত হতে পারে পুরুষের গোপন অঙ্গ, প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য

করোনা আতঙ্কে জেরবার বিশ্বের সিংহভাগ দেশ। প্রায় দেশেই করোনা থাবা বসিয়েছে কমবেশি। সবথেকে বেশি আতঙ্ক ছড়িয়েছে চীনে। চীন থেকে এই ভাইরাসের উৎপত্তি হলেও এখন গোটা বিশ্বের কাছে চিন্তার কারণ এই করোনা ভাইরাস। চীনের পরেই সবথেকে বেশি করোনার প্রভাব পড়েছে ইতালিতে। ভারতেও করোনার প্রভাব পড়েছে ইতিমধ্যে, ইতিমধ্যে 2 জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসের সংক্রমণে।

এখনো পর্যন্ত 110 জনের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে, এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এখনো এই ভাইরাসের কোনো প্রতিষেধক বের হয়নি। এহেন পরিস্থিতিতে গবেষকরা যে খবর শোনালেন তা শুনে কান গরম হতে বাধ্য পুরুষদের। করোনা ভাইরাসে কোনো কারণে আক্রান্ত হলে পুরুষদের সবথেকে বেশি ক্ষতি হতে পারে।

পুরুষরা তাদের যৌনক্ষমতা হারিয়ে ফেলতে পারেন চিরদিনের জন্য। পুরুষাঙ্গতে ব্যাপক প্রভাব ফেলতে পারে এই ভাইরাস,ফলে সন্তান জন্ম দেওয়ার ক্ষমতা প্রশ্নের মুখে পড়তে পারে। ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারীর আকার দিয়েছে। চিনের পরেই ইতালি সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই ভাইরাসের সংক্রমণে। এমন সময় গবেষকদের এমন বার্তা বেশ চিন্তায় ফেলে দিয়েছে বিশ্বকে।

যদি কারো করোনা হয়েও থাকে,এবং সে যদি সুস্থও হয়ে উঠেন, তাহলেও ক্ষতির মুখে পড়তে হতে পারে তাকে। হয়তো এমন ও হতে পারে যে সে যৌনক্ষমতা হারিয়ে ফেলতে পারেন। চিনে যারা এই ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন,তাদের শুক্রাণু টেস্ট করতে বলা হয়েছে, এই ভাইরাসে আক্রান্ত হলে শুক্রাণুর পরিমান কমে যায়। ফলে বন্ধ্যাত্বের শিকার হতে পারে পুরুষ সমাজ।