শুধু মিসড কল করলেই বুক হবে রান্নার গ্যাস, জানুন নম্বর

এবার রান্নার গ্যাস বুক করার নতুন পদ্ধতি নিয়ে আসলো পেট্রোলিয়াম মন্ত্রক।খুব সহজেই এবার কেবলমাত্র মিসড কলের মাধ্যমে বুক করা যাবে রান্নার গ্যাস। গতকাল শুক্রবার ভুবনেশ্বরে ডিজিটাল ব্যবসার ক্ষেত্রে পেট্রোলিয়াম ধর্মেন্দ্র প্রধান ইন্ডিয়ান অয়েলের নতুন পেট্রোল বাজার নিয়ে আসার কথা জানিয়েছেন এবং সাথে নতুনভাবে গ্যাস বুকিং করার কথা উল্লেখ করেছেন। এই নতুন বুকিং পদ্ধতি নিয়ে ইন্ডেন জানিয়েছেন আসলে গ্রাহকেরা নিজেদের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে খুব সহজেই এই নম্বরে ৮৪৫৪৯৫৫৫৫৫ মিসড কল দিয়ে গ্যাস বুক করতে পারবে।

বিশেষ করে প্রবীণ গ্রাহকদের ক্ষেত্রে এই মিসকল ব্যবস্থা অনেকটাই উপকারী হবে বলে মনে করছে সংস্থা। তবে এর সাথে চালু রয়েছে আইভিআরএস পদ্ধতিও, যেখানে আরেকটি নম্বরে সরাসরি ফোন করেও গ্যাস বুক করা সম্ভব।

তবে এখনই সারাদেশে এই সুবিধা চালু হচ্ছে না কেবলমাত্র ভুবনেশ্বরী এই সুবিধা আপাতত দেওয়া হবে কিন্তু পর্যায়ক্রমে সারাদেশে সুবিধা পাবে গ্রাহকেরা। পেট্রোলিয়াম মঞ্চ ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন কেন্দ্রীয় সরকার এখন খুব সহজেই সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে পারবে রান্নার গ্যাস, যার ফলে সাধারণ মানুষের অসুবিধা মুখোমুখি হতে হবে না।