লাগাতার পরীক্ষা, এবার রেলে গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ, দেখুন আবেদন পদ্ধতি

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো ভারতীয় রেল দপ্তর। নতুন বছরের শুরুতেই ভারতীয় রেল বিভাগ গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করতে চলেছে। সম্প্রতি, দক্ষিণ পূর্ব রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি পেশ করা হয়েছে। উক্ত বিজ্ঞপ্তি অনুযায়ী ২৬টি শূন্য পদে কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল দপ্তর। স্পোর্টস কোটার ভিত্তিতেই কর্মীদের নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

এই নিয়োগ পদ্ধতিতে উত্তীর্ণ হওয়ার জন্য আবেদনকারীকে ন্যূনতম মাধ্যমিক পাশ হতে হবে। স্নাতক উত্তীর্ণরাও আবেদন করতে পারবেন। ইচ্ছুক প্রার্থীরা চলতি বছরের ২৩শে ফেব্রুয়ারির মধ্যেই সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদনকারীদের বয়স অবশ্যই ১৮-২৫ বছরের মধ্যে হতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দশম থেকে স্নাতক স্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট secr.indianrailways.gov.in এর মাধ্যমে আগামী ২৩শে ফেব্রুয়ারির মধ্যেই আবেদন করতে হবে। এই পদে আবেদনের জন্য আবেদনকারীদের নির্দিষ্ট ফি জমা দিতে হবে। জেনারেলদের জন্য ৫০০ টাকা এবং সংরক্ষিত ও মহিলাদের জন্য ২৫০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে।

আবেদন পদ্ধতি এবং পদ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট দেখে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। স্পোর্টস কোটার সঙ্গে যুক্ত ব্যক্তিদের কাছে এটি একটি সুবর্ণ সুযোগ। নতুন বছরে চাকরি প্রার্থীদের জন্য ভারতীয় রেল দপ্তরের তরফ থেকে এই সুযোগ প্রদান করা হচ্ছে।