ক’রো’না নিয়ে ফের বাড়ছে চিন্তা, আক্রান্তের সংখ্যা একদিনেই প্রায় ৫৬ হাজার

এক বছরের মাথায় ফের দেশজুড়ে থাবা বসাচ্ছে করোনা। ফের দৈনিক আক্রান্তের সংখ্যা মাত্রা ছাড়াচ্ছে। কেন্দ্রের তরফ থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিন অনুসারে বিগত ২৬ ঘন্টায় দেশজুড়ে নতুন করে ৫৬ হাজার মানুষের শরীরে থাবা বসিয়েছে করোনা। আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এই মুহূর্তে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন প্রায় পাঁচ লাখের কাছাকাছি মানুষ।

এই মুহূর্তে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২১ জনে পৌঁছেছে। সংক্রমনের জেরে হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ লাখ ৪০ হাজার ৭২০ জন। আক্রান্তের সংখ্যা নিরিখে নতুন রেকর্ড গড়েছে রাজধানী দিল্লি। সোমবার দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন১ হাজার ৯০০ জন।

তবে সংক্রমণের নিরিখে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৬৪৩ জন মানুষ। মহারাষ্ট্রের উদ্ভব ঠাকরের প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাই নাইট কারফিউর দ্বারস্থ হয়েছেন। তবুও সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে মুম্বাইয়ের হাসপাতালেগুলি।

শোনা যাচ্ছে, মুম্বাইয়ের হাসপাতালগুলিতে শয্যার অভাব দেখা দিয়েছে। এই পরিস্থিতি সামাল দিতে তাই বৃহন্মুম্বাই কর্পোরেশন হাসপাতালের আইসিইউর বেডগুলিকে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি পশ্চিমবঙ্গেও করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। সোমবার বাংলায় নতুন করে ৬৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে একজনের।