Coal India: ১০৮৬টি সিকিউরিটি গার্ড নি’য়ো’গ শীঘ্রই, জেনে নিন বি’শ’দে

সরকারি চাকরির ক্ষেত্রে এবার নবতম সংযোজন করা হলো কোল ইন্ডিয়া লিমিটেড। সম্প্রতি কোল ইন্ডিয়া লিমিটেড তাদের সাবসিডিয়ারি সংস্থা ইস্টার্ন কোয়ালফিল্ড লিমিটেডের জন্য সিকিউরিটি গার্ড নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। প্রায় ১০৮৬ জন প্রার্থীকে নেওয়া হবে সিকিউরিটি গার্ডের জন্য।

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম সপ্তম শ্রেণী পাস করতে হবে আবেদনকারীকে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থী আবেদন করতে পারবেন ১৫ জুন, ২০২১ তারিখের মধ্যে। এরপরে কোন আবেদন গ্রাহ্য করা হবে না।

যোগ্য প্রার্থী বাছাই: আবেদনকারী প্রার্থীদের ক্যাডার স্কিমের অন্তর্গত সংশ্লিষ্ট ক্ষেত্রে অনুসারী ফিজিক্যাল স্ট্যান্ডার স্টেটের মধ্যে দিয়ে যেতে হবে। ফিজিক্যাল স্ট্যান্ডার স্টেটে বাছাই হবার পর আরো বেশ কয়েকটি মূল্যবান দিক দিয়ে সফল হতে হবে।

চাকরি পাওয়ার পর: সিকিউরিটি গার্ড পদে নিয়োগ পত্র হাতে পাবার পরে কিন্তু চাকরি পাকা হবে না। প্রথমে ৬ মাস ট্রেনি হিসেবে কাজ করতে হবে। এই ছয় মাসের মধ্যে বেছে নেয়া প্রার্থীদের বেসিক সিকিউরিটি ট্রেনিং দেওয়া হবে সংস্থার তরফ থেকে। এই ছয় মাসের ট্রেনিং এর অভিজ্ঞতার ভিত্তিতে চাকরি চূড়ান্ত করা হবে।

নিয়োগপত্র: কোল ইন্ডিয়া লিমিটেডের অধীন ইস্টার্ন কোয়ালফিল্ডস লিমিটেড সিকিউরিটি গার্ড পোদে দেশের যেকোনো জায়গায় ডিউটি করতে হতে পারে। একবার নিযুক্ত হয়ে গেলে তিন বছরের আগে নিয়োগক্ষেত্র পরিবর্তন হবে না।

শূন্যপদের সংরক্ষণ: কোল ইন্ডিয়া লিমিটেডের অধীন ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে ৮৪২টি আসন অংসরক্ষিত; বাকি ৮১টি ST, ১৬৩টি SC প্রার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে বলে সংস্থা জানিয়েছে।

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা আবেদন করার ফর্ম ডাউনলোড করে নিতে পারেন এই লিঙ্ক থেকে-

http://www.easterncoal.gov.in/notices/recruitment/20210521internalnotification.pdf