আপনার রক্তে অক্সিজেনের মাত্রা মাপবে ঘড়ি, বিশেষ স্মার্ট ওয়াচ লঞ্চ করল অ্যাপেল

অ্যাপেল লঞ্চ করল অ্যাপেল ওয়াচ ৬। বাজারে অনেক স্মার্ট ওয়াচ রয়েছে। তবে অ্যাপেল অত্যাধুনিক ফিচারের স্মার্টফোন নিয়ে এসে নিজেদের প্রমান করেছে। এবার লঞ্চ করল নতুন স্মার্ট ওয়াচ। অ্যাপেল এই ওয়াচ ৬ এর সঙ্গে যৌথ ভাবে বাজারে নিয়ে এসেছে ওয়াচ এসই। তবে এখনও অ্যাপেল তাদের পুরনো ৩ সিরিজের ওয়াচ বিক্রি করে চলছে। অ্যাপেল সাধারণত নতুন মডেল নিয়ে আসলে, পুরোনো মডেলের বিক্রি কিছুটা কমিয়ে দেয়।

জানা যাচ্ছে, এই অ্যাপেল ওয়াচ ৬ এ রয়েছে অক্সিজেন মনিটর। সঙ্গে রয়েছে সঙ্গে ইসিজির সুবিধা। তবে আগের সিরিজের স্মার্ট ওয়াচ গুলিতেও হার্ট রেট সহ অন্যান্য সুবিধা রয়েছে। অ্যাপেল ওয়াচ ৬(gps) এর দাম শুরু হচ্ছে ৩৯৯ দলের থেকে। এছাড়া অ্যাপেল ওয়াচ সিরিজ ৬(gps+cellular) এর দাম ৪৯৯ ডলার। ভারতে ভারতে অ্যাপেল ওয়াচ সিরিজ ৬(gps) এর দাম শুরু হচ্ছে ৪০৯৯০ থেকে এবং অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ (gps+cellular) দাম শুরু হচ্ছে ৪৯৯০০ টাকা থেকে।

এই অয়াচে রয়েছে স্লিপ ট্র্যাকিং এর সুবিধা, ফলে ব্যবহারকারী কতক্ষণ ঘুমিয়েছেন তা বুঝতে পারবেন। ব্যবহারকারী করোনা আক্রান্ত কিনা তাও বুঝতে সাহায্য করবে এই ওয়াচ। অক্সিজেন মনিটর থাকার জন্য শরীরে কতটা অক্সিজেন প্রবেশ করছে তা বুঝতে সুবিধা হবে। পাশাপাশি অভিভাবকেরা সন্তানদের উপরে এই ঘড়ির সাহায্যে নিয়ন্ত্রন করতে পারবে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>