পরিষ্কার আকাশ, পেঁজা তুলোর মতো মেঘের আনাগোনা, জানুন বৃষ্টি নিয়ে কি বললো হাওয়া অফিস

আজ সকাল থেকেই কলকাতার আকাশ একেবারে ঝা চকচকে, আর সেই কারণেই রোদের দেখা মিলেছে দারুণভাবে। গতকাল বুধবারও আকাশ ছিল পরিষ্কার, যার ফলেই কিনা বৃষ্টিপাত হয় নি দক্ষিণ বঙ্গে। আজও ঠিক তেমন, সকাল থেকে বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে।তবে পরের দিকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলোতে বজ্রবিদ্যুত সহ হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা আছে।বাকুড়া, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, দুই ২৪ পরগনা, বীরভূম, হুগলী সব জায়গায়। এখন হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও, আগামী দিন গুলোতে বিশেষ করে সপ্তাহের শেষের দিকেই নাকি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণ বঙ্গে।

এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।এদিকে কিছু কিছু জায়গায় বৃষ্টি হলেও কিছু কিছু জায়গায় আকাশ পরিষ্কার থাকবে বলেই জানা গেছে। ব আগামী শনিবার পর্যন্ত আকাশ পরিষ্কার থাকবে, তবে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম বিশেষ করে উপকূলের জেলাগুলোতে বৃষ্টি হতে পারে।

এখন দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা হলেও বৃদ্ধি পাবে সাথে বৃদ্ধি পাবে আর্দ্রতা জনিত অস্বস্তি। এদিকে দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গের কথা জানালে সেখানে আগামী ২ দিন ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আর সেই কারণেই এখন ঝা চকচকে আকাশ, তবে ভ্যাপসা গরম রাজ্য জুড়েই বিরাজ করছে। এখন রাজ্য জলীয় বাষ্পের পরিমাণ অনেকটাই তাই উত্তর ও দক্ষিণবঙ্গের আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে।।