চাইনিজ অ্যাপ টিকটক ব্যান, কি বললেন তারকা সাংসদ নুসরাত ও মিমি, জেনে নিন

চীন-ভারত সংঘর্ষের আবহে ভারত সরকারের তরফ থেকে চীনের বিরুদ্ধে নেওয়া হল এক বিশেষ পদক্ষেপ।২৯ শে জুন প্রধানমন্ত্রী ঘোষণা করলেন ৫৯ টি চিনা অ্যাপ বাতিল করে দেয়া হলো ভারত। ভারতীয়রা এই অ্যাপগুলি আর ব্যবহার করতে পারবেন না। এর মধ্যে ছিল সেলিব্রিটি থেকে সাধারণ মানুষের অতি পছন্দের ভিডিও শেয়ারিং অ্যাপ “টিকটক”। টিকটক ব্যান হওয়া নিয়ে কি বললেন সেলিব্রেটিরা।

টিক টক ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয় ছিলেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান।২০১৮ সালে টিকটক জয়েন করেন নুসরাত। টিকটক ব্যান প্রসঙ্গে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন,”টিকটক ছিল আমার এবং আমার অনুরাগীদের মধ্যে সংযোগের একটি মাধ্যম। তবে দেশের স্বার্থে যদি ব্যান করা হয় টিক টক তবে তাতে আমার পূর্ণ সমর্থন আছে।”

টিকটক একাউন্ট ছিল অভিনেত্রী এবং সাংসদ মিমি চক্রবর্তীরও। টিকটক বাতিল প্রসঙ্গে তিনি বলেছেন,”দেশের এখন যা পরিস্থিতি তাতে কিছু অ্যাপ বাতিল হলেও তা নিয়ে মাথাব্যথার কোনও কারণ নেই।” মিমির বক্তব্য,” চীন হোক বা ভারত,যে অ্যাপ মানুষের ক্ষতি করে সেই অ্যাপ বাতিল হওয়াই ভালো”।টিকটক ছাড়াও ইউটিউবে সক্রিয় আছেন মিমি। তিনি আরো জানিয়েছেন,”আমি একজন পারফরমার। তাই সব প্লাটফর্মই আমার কাছে সমান। দেশের স্বার্থে যদি আরো অ্যাপ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয় তাতেও আমার কোন আপত্তি নেই।”