নিশিগঞ্জ দমকল কেন্দ্রের শুভ উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কোচবিহার- পশ্চিমবঙ্গ অগ্নিনির্বাপণ ও জরুরী পরিষেবা বিভাগের ব্যবস্থাপনায় কোচবিহার জেলার নবনির্মিত নিশিগঞ্জ দমকল কেন্দ্রের উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ উৎসব প্রাঙ্গণ শিলিগুড়ি বাঘাযতীন পার্ক থেকে দূরনিয়ন্ত্রক ব্যবস্থার মাধ্যমে দমকল কেন্দ্রের শুভ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন, কোচবিহার জেলা পরিষদের সভাধিপতি উমাকান্ত বর্মন, ফায়ার স্টেশনের কোচবিহার ডিভিশনাল ম্যানেজার প্রদীপ সরকার,মহকুমা শাসক অরিন্দম ব্যানার্জি, মাথাভাঙ্গা পৌরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামানিক, মাথাভাঙা ১ নং পঞ্চায়েত সমিতির সভাপতি সুজাতা বর্মন, মাথাভাঙা ২ নং পঞ্চায়েত সমিতির সভাপতি দীপ্তি রায় তরফদার, শীতলকুচি পঞ্চায়েত সমিতির সভাপতি মালতি পাল, নিশিগঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রধান নিরঞ্জন দাস, মাথাভাঙার ২নং ব্লকের বিডিও কমল কান্তি তরফদার প্রমূখ অতিথিবর্গ।

এদিন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন বলেন, ‘পূর্ত দপ্তরের তহবিল থেকে প্রায় ৪ লক্ষ টাকা ব্যয় করে নিশিগঞ্জ দমকল কেন্দ্র তৈরি করা হয়েছে।আজ থেকে দমকলের দুটি ইঞ্জিনের মাধ্যমে পরিষেবা চালু হলো। মাথাভাঙা ২ নং ব্লকের কোন দমকল কেন্দ্র ছিল না,যার কারণে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল, একটি দমকল কেন্দ্র স্থাপনের। সেই দাবিই পূরণ হলো আজ।’ আজকের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে নিশিগঞ্জ দমকল কেন্দ্রের অনুষ্ঠানস্থলে উত্তরবঙ্গ উৎসবে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল সভা টিভির স্ক্রীনের মাধ্যমে দেখানো হয়। এদিনের এই দমকল কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে এলাকার প্রচুর মানুষের উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।