সঙ্কটের মধ্যেও কল্পতরু মমতা, কর্মচারীদের বেতন-বোনাস নিয়ে সুখবর ঘোষণা মুখ্যমন্ত্রীর

বর্তমানে গোটা দেশ জুড়ে করোনা এক প্রকার ত্রাস হিসেবে ছড়িয়ে পড়েছে। ভারতের প্রায় সমস্ত রাজ্যেই ছড়িয়ে পড়েছে এই নভেল করোনা ভাইরাস।শুধু তাই নয়, ইতিমধ্যেই জানা গিয়েছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বর্তমানে ৭৪ হাজার অতিক্রম করে গিয়েছে। পশ্চিমবঙ্গেও অবস্থা খুব সঙ্গীন। তাই বর্তমান পরিস্থিতির নিরিখে যখন সমস্ত কিছু বন্ধ এর মধ্যেও সরকারী কর্মচারীদের জন্য একটি যথেষ্ট আনন্দদায়ক খবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, সরকারি কর্মচারীদের তিনি স্বস্তি দিয়ে বোনাস এবং উৎসব অগ্রিম দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে আজ মুখ্যমন্ত্রী স্বয়ং এই সিদ্ধান্ত ঘোষণা করলেন। তিনি এই বিষয়ে জানালেন যে ২০২০-২০২১ সালে আর্থিক বছরে রাজ্যের সমস্ত সরকারি কর্মীরা ৪,২০০ টাকা করে বোনাস পাবেন যেখানে ২০১৯ সালে সমস্ত কর্মচারীরা ৪০০০ টাকা করে বোনাস পেয়েছিল। এমনকি বোনাস পাওয়ার ক্ষেত্রে বেতনের উর্ধ্বসীমাও যথেষ্ট বৃদ্ধি করা হয়েছে।বর্তমানে উর্ধ্বসীমা বাড়িয়ে ৩৪,২৫০ টাকা করা হয়েছে।

শুধু তাই নয়, সরকারী কর্মচারীদের জন্যও উৎসব বাবদ অগ্রিম এর পরিমাণ বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই অর্থের পরিমাণ বাড়িয়ে ১০ হাজার টাকা করা হয়েছে যেখানে আগে অর্থ গ্রহণ উৎসবের জন্য ৮০০০ হাজার টাকা নেওয়া যেতো। যে সমস্ত কর্মচারীদের বেতন ৩৪,২৫০-৪১,১০০ টাকার মধ্যে তাঁরা অগ্রিম বোনাস অবশ্যই পাবেন। বোনাস এবং উৎসব অগ্রিমের ঘোষণার ফলে ১০ লক্ষ সরকারি কর্মচারী, শিক্ষা, পঞ্চায়েত, পুরকর্মী উপকৃত হবেন বলে জানিয়েছেন তিনি।