১ জুলাই রাজ্যে ছুটি, করোনা যোদ্ধাদের কুর্নিশ জানাতে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য কর্মীরা যেভাবে খেটে যাচ্ছে, সেটা বাক্যে প্রকাশ করা সম্ভব নয়। সব জায়গাতে তারাই অগ্রণী ভূমিকা গ্রহণ করছে। তবে এবার পশ্চিমবঙ্গের সরকার তাদের কুর্নিশ জানিয়ে আগামী ১ লা জুলাই ছুটি ঘোষণা করল। যারা এতদিন থেকে খেটে যাচ্ছে, লড়াই করে যাচ্ছে অক্লান্ত, তাদের উদ্দেশ্যে এই ছুটি। আসল কথা তাদের সম্মান জানিয়েই এই ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। আগামী ১ লা জুলাই ডক্টর বিধান চন্দ্র রায়ের জন্মদিন ও মৃত্যু দিন।

এবার সেই দিনকেই ডক্টরস ডে হিসেবে রাজ্যে বেছে নেওয়া হল। ডক্টর মহলে এই দিনটি খুবই স্মরণীয় একটি দিন। আর এটাকেই আরও স্মরণীয় করতে এই উদ্যোগ রাজ্য সরকারের। সরকারি বেসরকারি সব ক্ষেত্রে ছুটি।সরকারের সমস্ত দফতর বন্ধ রাখা হবে এই দিন উপলক্ষে। আসলে এই কথা মূখ্যমন্ত্রী আজ নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন। তিনি স্বাস্থ্য কর্মীদের উদ্দেশ্যে বলেন, যারা প্রথম থেকেই করোনা যুদ্ধে সামনের থেকে লড়াই করছে, তারাই আমাদের শক্তি।

আর তাদের আসল শক্তি তাদের পরিবার। তারা এতদিন থেকে সবার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তাদের পরিবারের কাছেই তারা শক্তি পাচ্ছে। তারা তাদের মোরাল সাপোর্ট দিচ্ছে। এবার তাদের সম্মান জানিয়েই আগামী ১ লা জুলাই রাজ্যে ছুটি ঘোষণা করা হল। আর এর দ্বারাই তাদের সম্মান জ্ঞাপন। এটা যাতে পুরো দেশের মধ্যেই কার্যকর হয়, তাই কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছেন নবান্ন। এতে সবাইকে একত্রিত ভাবে সম্মান জ্ঞাপন করা সম্ভব হবে।