সপ্তাহ জুড়ে দেশের বিভিন্ন অংশে ঝড়বৃষ্টির সম্ভাবনা, বড় আপডেট দিল IMD

এবার ইন্ডিয়া মিটিওরোলোজিক্যাল ডিপার্টমেন্টের তরফ থেকে জানা গেছে, এই সপ্তাহ থেকেই শুরু হবে ঝড় বৃষ্টি দেশের সব জায়গায়। বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে হবে এই বৃষ্টি। বজ্রবিদ্যুৎ, সহ ঝড়ো হাওয়া সব ধরনের বৃষ্টি হবে দেশ জুড়ে। উত্তর ভারতের বিভিন্ন জায়গায় হবে বৃষ্টি আগামী সপ্তাহের পর থেকে। তবে দিন যাবে এই বৃষ্টির পরিমাণ অনেকটাই বাড়তে থাকবে বলে জানা গেছে।

আর সেটার কারণ পশ্চিমী ঝঞ্ঝা, এই পশ্চিমী ঝঞ্ঝার ফলেই আবহাওয়া অনেকটাই বৃষ্টির দিকে গড়াবে। প্রথম দিকে অনেক জায়গায় হালকা মাঝারি বৃষ্টি হলেও পরের দিকে তা ভারী বৃষ্টিতে পরিণত হবে। এর মধ্যেই একটা ভালো খবর হল আম্ফান অনেকটাই নিষ্ক্রিয় হয়ে পরেছে। কিন্তু বিপদ এখনও শেষ হয়নি। কারণ এখন বিহার থেকে বাংলাদেশ পর্যন্ত জোড়া ঘূর্ণাবাত বিরাজ করছে।আর তরফলেই পশ্চিম বঙ্গের বিভিন্ন জায়গায় বিশেষ করে দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গায় ও উত্তর বঙ্গের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

সাথে ঝড়ো হাওয়া, ৩০-৪০ কিমি স্পিডে। বজ্রবিদ্যুৎ সহ, শিলাবৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গায়, বিশেষ করে উপকূলের জেলাগুলোতে এই প্রভাব পরতে চলেছে। মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর সব জায়গায়। এদিকে উত্তর বঙ্গে দার্জিলিং কালিংপং জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়ি সব জায়গায় ভালোই প্রভাব পরতে চলেছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন