আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা, জানুন কি বললো হাওয়া অফিস

বর্তমানে শীত পেরিয়ে বসন্তের আমেজ উপভোগ করছে আপামর বাঙালি। আর কিছুদিনের মধ্যেই বঙ্গে গ্রীষ্মের দাপট ভালোভাবে টের পাওয়া যাবে। আপাতত তার প্রস্তুতি চলছে। এরমধ্যে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানিয়ে দেওয়া হলো গ্রীষ্মের প্রাকমুহুর্তে এখনই দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আগামী তিন-চার দিন দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবে না বলেই জানাচ্ছে আলিপুর।

আলিপুরের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, দক্ষিণবঙ্গে আগামী তিন থেকে চারদিন বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আকাশ প্রধানত পরিষ্কারই থাকবে। মঙ্গলবার থেকেই দিনের তাপমাত্রা অন্তত এক ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। যার ফলে মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫-৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যাবে বলে আগাম জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গের পাশাপাশি পশ্চিমের জেলা গুলি যেমন পুরুলিয়া এবং বাঁকুড়াতে তাপমাত্রার পারদ চড়বে বলে জানানো হয়েছে। তবে উত্তরবঙ্গে অবশ্য হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পংয়ের মতো জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী তিন থেকে চারদিন টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে গরম এবং উত্তরবঙ্গে বৃষ্টিপাত, আগামী তিন থেকে চারদিন এমনই আবহাওয়া থাকবে বঙ্গে।