“গাঁজার বৃষ্টি”, আকাশ থেকে অনবরত নেমে আসছে গাঁজা, ফ্রিতে পেতে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে জনগণ

সম্প্রতি ইজরায়েলের তেল আভিভে সাধারণ মানুষের উদ্দেশ্যে আকাশ থেকে গাঁজার বৃষ্টি করা হলো। সৌজন্যে ইজরায়েলের “গ্রিন ড্রোন” নামক মাদক সরবরাহকারী দল। তেল আভিভ শহরের রবিন স্কোয়ারে হঠাৎই বিমান থেকে গাজার প্যাকেট ফেলতে শুরু করে “গ্রিন ড্রোন”। তবে ইজরায়েলে এইভাবে মাদক সরবরাহ করা বেআইনি। ফলে ঘটনার পেছনে জড়িত দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। দুই যুবকেরই বয়স আনুমানিক ৩০ বছর।

উল্লেখ্য বিশ্বের একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টেলিগ্রামের মাধ্যমে আগেই নিজেদের কর্মসূচি জানিয়ে দিয়েছিল “গ্রিন ড্রোন”। এই টেলিগ্রামের মাধ্যমেই সাধারণ মানুষের সাথে যোগাযোগ রাখে তারা। এই কর্মসূচি সম্পর্কে টেলিগ্রামে তারা লিখেছিল, “গ্রিন ড্রোন”, কোনো পাখি বা বিমান নয়। এটি একটি পরিষেবা যে পরিষেবা সাধারণ মানুষের কাছে বিনামূল্যে গাঁজা পৌঁছে দেবে।

উল্লেখ্য, “গ্রিন ড্রোন” দলের স্লোগান হলো “ফ্রি লাভ”। জনসাধারণের কাছে বিনামূল্যে গাঁজা পৌঁছে দিয়ে তাদের থেকে “ফ্রি লাভ” পেতে চায় “গ্রিন ড্রোন”। টেলিগ্রামের বার্তায় তারা জানিয়েছিল, এবার থেকে দেশে “রেন অফ ক্যানাবিস” নামক নতুন পরিষেবা শুরু করতে চলেছে তারা। যেখানে আকাশ থেকে সাধারণ মানুষের উদ্দেশ্যে গাঁজার ডেলিভারি দেওয়া হবে।

তারা জানিয়েছিল, নতুন ডেলিভারি সিস্টেমের আওতায় সপ্তাহে একদিন দেশের সমস্ত প্রান্তের গাঁজা পৌঁছে দেবে “গ্রিন ড্রোন”। দুই গ্রামের ছোট পাউচে করে মোট এক কেজি গাঁজা বিতরণের পরিকল্পনা নিয়েছিল “গ্রিন ড্রোন”। তাদের যুক্তি, করোনা পরিস্থিতিতে ঘরের বাইরে বেরিয়ে মাদকদ্রব্য সংগ্রহ করতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ। তাই এবার সাধারণ মানুষের কাছে মাদক পরিষেবা সেবা পৌঁছে দেওয়ার এমন অভিনব উদ্যোগ নিয়েছে তারা।