পুরোভোটে প্রার্থী নিয়ে নতুন সিদ্ধান্ত অমিত শাহের

ভোট শিবিরের লড়াই শুরু হওয়ার আগেই জল মেপে নিতে চাইছে গেরুয়া শিবির। পিকে-র নেতৃত্বে যে কাজ বহুদিন আগেই শুরু করেছিল এবার সেই রাস্তায় হাঁটছে বিজেপিও। গোপন সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মানুষের মন বুঝতেই তাই এবার বাড়ি বাড়ি বেসরকারি কর্মীদের পাঠাচ্ছে বিজেপি।

জানা গিয়েছে, বিজেপি সাংসদরা বাড়ি বাড়ি গিয়ে বেশ কয়েকটি প্রশ্ন করবে সমস্ত মানুষজনের কাছে। তার তারা জিজ্ঞেস করবেন, কাউন্সিলররা কেমন কাজ করছে, বিজেপি প্রার্থী হিসেবে স্থানীয় কাকে চাইছেন সাধারণ মানুষ এমন সব প্রশ্ন।মূলত, এই মুহূর্তে দাঁড়িয়ে বিজেপির কাছ থেকে মানুষ কী চাইছে, মানুষের আশা-প্রত্যাশা মনের ভাব বুঝতেই এই সমীক্ষা চালানো হচ্ছে বিজেপির তরফে। প্রায় দু’সপ্তাহ ধরে এই কাজ চালানো হবে বলে জানা গিয়েছে। সূত্র মারফৎ খবর, সমীক্ষা রিপোর্ট জমা পড়ার পরেই প্রার্থী তালিকা তৈরি করবে বিজেপি।

তবে জানা গিয়েছে, এই ধরণের কাজ শাসক শিবির অনেক আগে থেকেই শুরু করেছে। অন্যদিকে সরাসরি না হলেও সোশ্যাল সাইটে প্রচার এবং মানুষের সঙ্গে জনসংযোগে জোর দিয়েছে তৃণমূল। মূলত প্রশান্ত কিশোরের সঙ্গে গাঁটছড়া বাঁধার পর থেকেই জনসংযোগের ক্ষেত্রে আমূল বদল এসেছে ঘাসফুল শিবিরে।