আজও বা’তি’ল, সব কিছু জে’নে নি’য়ে’ই বে’র হো’ন বা’ড়ি থেকে

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ। সম্প্রতি করোনার কোপে পড়েছেন একাধিক রেলকর্মী। ট্রেনের চালক-গার্ড সহ কেউ-ই বাদ যাচ্ছেন না সংক্রমণের হাত থেকে। বাতিল হচ্ছে একের পর এক লোকাল ট্রেন।

পরিস্থিতি উদ্বেগজনক শিয়ালদা ও হাওড়া ডিভিশনে। কিছুদিন আগে ৫০ জন চালক, গার্ড করোনায় আক্রান্ত হওয়ায় ২৯টি লোকাল ট্রেন বাতিল করা হয়। গত মঙ্গলবার একই পরিস্থিতি হাওড়াতেও। বিভিন্ন শাখায় বাতিল করা হয়েছিল মোট ২৮টি ট্রেন।

সম্প্রতি শিয়ালদা-হাওড়া মিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৬২৪ জন রেলকর্মী। এঁদের মধ্যে চালক, গার্ড এবং অন্যান্য বিভাগের কর্মীরাও রয়েছে। শুধুমাত্র শিয়ালদা ডিভিশনেই ১০০ জন চালক ও গার্ড সংক্রমিত। হাওড়া ডিভিশনে ৩৮২ জন রেলকর্মী আক্রান্ত। চালক ও গার্ড আক্রান্ত হয়েছেন ৬০ জন। লোকাল ও দূরপাল্লার ট্রেন সব মিলিয়েই আক্রান্ত চালক ও গার্ডরা। পূর্ব রেলের আধিকারিকরা জানিয়েছেন, স্টেশনে মাস্ক পরা ও কোভিড বিধি মানা বাধ্যতামূলক করা হয়েছে। না হলে জরিমানা করা হচ্ছে যাত্রীদের কাছ থেকে।

আজ শুক্রবার হাওড়া এবং শিয়ালদা শাখায় বহু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন পূর্ব রেল।এর ফলে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। বৃহস্পতিবার হাওড়া এবং শিয়ালদা শাখায় 38 এবং 33 টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল।