টিকিট কেটে ভ্রমণ করুন মহাকাশে, যাত্রী আসনের ভিডিও প্রকাশ করল ভার্জিন গ্যালাক্টিক

বিশ্বের বড় বড় ব্যাবসায়ীরা কিন্তু শুধু বিভিন্ন জায়গায় টাকা ইনভেস্ট করছে। এটাই না, তার সাথে আরও বিভিন্ন ধরনের নতুন নতুন কার্যকলাপ গ্রহণ করছে, যেটা বিজ্ঞানকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছে, কিছুদিন আগেই যেমন আমরা দেখেছি স্পেস এক্সের থেকে নাসার সাথে যৌথ ভাবে যুক্ত হয়ে মহাকাশ যান পাঠানো হয়েছে। এবার এল ভার্জিন গ্যালাক্টিকের আধুনিকতম নকশার স্পেস্ক্রাফট সামনে এলো, যেখানে যাত্রীদের বসার আসন থেকে শুরু করে সব কিছুই দেখা গেলো, এক কথায় লাক্সেরিয়াস।

এই স্পেস্ক্রাফটের ছবি দেখে অবাক সবাই, কারণ এমন ধরনের মহাকাশ ভ্রমনের যান, কেউ চোখে দেখে নি আগে, যার কারণেই এটি একটি ল্যান্ড মার্ক হয়ে থাকবে। ভার্জিন গ্যালাক্টিক, তারা তো আর এখনকার সংস্থা না, গত ১৫ বছর থেকে তারা কাজ করে চলেছে, কিন্তু এই সংস্থার জীবনে একটা কালো দিন ছিল সেটা হল ২০১৪ সালে, সেখানে টস্ট ফ্লাইট ভেঙ্গে পরে পাইলটের মৃত্যু, আর সেটাই তাদের আরও সতর্ক, আরও নিরাপদ নকশা করতে বাধ্য করে, যার জন্য ৬ বছর প্ররিশ্রম করে এই স্পেস্ক্রাফটের নকশা সামনে নিয়ে আসে।

আসলে জানা গেছে, এই যে গ্যালাক্টিক স্পেস্ক্রাফট আছে, সেটাকে মহাকাশে নিয়ে যাওয়ার জন্য লিফট এয়ারক্রাফটকে কাজে লাগানো হবে, আর সেটাই মাটির থেকে ৪৫০০০ ফিট উপরে পৌছে দেবে সেটাকে, আর সেটা তারপরেই বিচ্ছিন্ন হয়ে যাবে, আর গ্যালাক্টিক এয়ারক্রাফট ৬৮ মাইল উচ্চতায় ভাসতে থাকবে, সেখানে বসা যাত্রীরা তার পরের থেকেই সেই মহাকাশের মজা নিতে পারবে, এর টিকিটের দামটা অনেকটাই, মাথাপিছু ১ কোটি ৭৭ লক্ষ, দামটা বেশী হলেও, বিনিয়োগের অঙ্কটা আরও বেশী।