ব্রেকিং: হঠাৎ করেই প্রার্থী তালিকা প্রকাশ করলো বিজেপি, জেনে নিন কে কোথায় পেলেন টিকিট

প্রকাশিত হল বিজেপির বহু প্রতীক্ষিত বিধানসভা নির্বাচনী প্রার্থী তালিকা। আচমকাই প্রায় বিনা নোটিশেই শনিবার সন্ধ্যেবেলাতেই প্রথম এবং দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা ঘোষণা করে বসলো বিজেপি। উক্ত তালিকা থেকে জানা গেল আসন্ন একুশে নন্দীগ্রাম থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়বেন বিজেপির নবাগত সদস্য শুভেন্দু অধিকারীই। এছাড়াও অন্যান্য বেশ কয়েকটি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করেছে গেরুয়া শিবির।

৬০ নয়, ৩ টি আসন বাদ রেখে মোট ৫৭ টি আসনের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। এদের মধ্যে নন্দীগ্রাম থেকে লড়বেন শুভেন্দু অধিকারী, কাঁথি উত্তর থেকে সুনীতা সিংহ, ভগবানপুরে শ্রী রবীন্দ্রনাথ মাইতি, খেজুরিতে শ্রী শান্তনু প্রামাণিক, কাঁথি দক্ষিণে স্বদেশরঞ্জন নায়ার, দাঁতনে শক্তিপদ নায়েক, পুরুলিয়াতে সুদীপ মুখার্জী, মানবাজারে গৌরীসিং সর্দার এবং রঘুনাথপুরে বিজেপির হয়ে লড়বেন বিবেকানন্দ বাউরি।

এছাড়াও জয়পুরে বিজেপি প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেষ নরহরি মাহাতো, খড়গপুরে তপন ভুঁইয়া, গড়বেতায় মদন রুইদাস, গোসাবাতে চিত্ত প্রামাণিক, কাকদ্বীপে দীপঙ্কর জানা, পাশকুঁড়ায় দেবব্রত পট্টনায়ক, ময়নাতে অশোক দিন্দা, মহিষাদলে বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায়, হলদিয়াতে তাপসী মণ্ডল, নারায়ণগড়ে রামপ্রসাদ গিরি, সবংয়ে অমূল্য মাইতি, ডেবরায় ভারতী ঘোষ, দাসপুরে প্রসন্ন বেড়া, তালডাংরায় শ্যামলকুমার সরকার, মেদিনীপুরে সম্বিত দাস বিজেপির প্রার্থী হিসেবে লড়াইয়ে সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, আগামীকাল প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিজেপির তরফে ব্রিগেড সমাবেশের আয়োজন করা হয়েছে। এই সমাবেশ উপলক্ষে আপাতত জোর প্রস্তুতি চালাচ্ছে বিজেপি। তাই সমাবেশের আগে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে না বলেই প্রাথমিক ভাবে জানানো হয়েছিল। তবে সিদ্ধান্ত বদলে শনিবার সংখ্যাতেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি।