Breaking: করোনার মারণ থাবা জেলে, আক্রান্ত বহু, 5 হাজার বন্দিকে প্যারোলে ছাড়বে জেল কর্তৃপক্ষ

করোনা থাবা বসিয়েছে সব জায়গায়, আর সেটার জন্য মানুষের একেবারে নাজেহাল দশা। এবার মুম্বাইয়ের আর্থার জেলে থাবা বসিয়েছে করোনা, আর সেখানে এবার একেবারে ৭২ জন আক্রান্ত হয়েছে। এমনটাই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানিয়েছেন। এই ঘটনা নিয়ে এখন অনেকটাই চিন্তায় পরেছে জেল কর্তৃপক্ষ। আসলে যদি একটু ভাবা যায় তাহলে দেখা যাবে, একেবারে মূল স্রোত থেকে বিচ্ছিন্ন, উঁচু পাচিলে ঘেরা জায়গা, সেখানে থাকা বন্দিদেরও করোনা থাবা বসিয়েছে, তাহলে এই করোনা কতটা ভয়ানক হতে পারে সেটা সত্যি ভাবার বিষয়।

এদিকে জেল কর্তৃপক্ষ জানিয়েছে, এখন সেই ৭২ জনের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে, আর সেই কারণেই বাকিদের নিয়ে চিন্তায় পরেছে জেল কর্তৃপক্ষ। সাথে জেল আপাতত একেবারে সিল করে দেওয়া হয়েছে, অর্থাৎ কোনো মানুষ বাইরে যেতে পারবে না ও কেউ ভেতরে ঢুকতে পারবে না। কিন্তু এই করোনা ছড়ালো কিভাবে?

আসলে জানা যায় এই জেলের রাধুনীর থেকেই হয়েছে বাকিদের করোনা। তার সংস্পর্শে যারা যারা এসেছিল তাদের সবাইকে করোনা থাবা বসিয়েছে। এখন মহারাষ্ট্র সরকার সেই জেলের ৫০০০ শ্রমিককে প্যারোলে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কারণ ভিড় কমতে চাইছে জেল কর্তৃপক্ষ। বিশেষ করে যাদের ৭ বছরের কম সাজা।।