Breaking: জম্মু-কাশ্মীরে সেনা ও জঙ্গির লড়াই, শহীদ কর্নেল, মেজর সহ 5

কাশ্মীরের কুওয়ারার হান্দোয়ারায় জঙ্দীরে সঙ্গে গুলির ব্যাপক লড়াই ভারতীয় সেনাদের। রবিবার এই ভয়াবহ লড়াইতে শহিদ হলেন কর্নেল, মেজর সহ ৫ ভারতীয় সেনা। জম্মু কাশ্মীরের হাণ্ডিয়ারাতে চলছিল এই এনকাউন্টার। রবিবার ভারতীয় সেনার তরফ থেকে এই খবর জানানো হয়েছে ।

এমনিতেই বার বার জঙ্গীদের নজরে রয়েছে ভারত। তাই তো বার বার ভারতকে জখম করতে মরিয়া সন্ত্রাসরা। আর তাই তো বার বার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে কাশ্মীরে হামলা চালায়। এদিন শ্রীনগর থেকে ৭০ কিমি দূরে হান্ডিওয়ারা এলাকার চাঞ্জমুল্লা গ্রামে এই লড়াই চলে।

এমনিতেই গত বছর থেকে উপত্যকার পরিস্থিতি মোটেও স্বাভাবিক নয়। তাই তো উপত্যকা সর্বদাই জওয়ানদের নজরে রয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে বার বার জঙ্গীদের সঙ্গে গুলির লড়াইতে প্রাণ হারাতে হচ্ছে ভারতীয় সেনাদের। এদিন হান্দোওয়াড়া গ্রামের বেশ কয়েকজন গ্রামবাসীকে আটক করেছিল জঙ্গীরা। তাঁদের উদ্ধার করতে দিয়ে পুলিশ ও জওয়ানদের মধ্যে জঙ্গিদের লড়াই হয়। এই লড়াইতেই শহিদ হন দুই কর্নেল মেজর সহ পাঁচজন।

জানা গিয়েছে, শনিবার সারারাত ধরে সোপিয়ানে ভারতীয় সেনারা এনকাউন্টার চালায়। সেখানে দুই জঙ্গীকে নিকেশ করা সম্ভব হয়েছে। এরপর ৩জন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি শুরু করে সেনা। সেখানে এনকাউন্টার হয় তিনজন।