BREAKING: নির্ভয়া কান্ডে চার দোষীর ৩ মার্চ ফাঁসি

এবার ফের নির্ভয়া কান্ডের দোষীদের ওপরে জারি করা হল মৃত্যু পরোয়ানা। এই নিয়ে তিনবার। ২২ জানুয়ারী, ১ লা ফেব্রুয়ারি এবার ফের ৩ রা মার্চ। এবার দিল্লির পাতিয়ালা কোর্ট এই নতুন ফাসির তারিখ ঘোষণ করল। কারণ এবার সেই ৪ জনের আইনী সহায়তার পথ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। আর তাই এবার আর কোনো পথ তাদের জন্য খোলা নেই। এদিকে তাদের হাতে দিল্লির হাই কোর্টের দেওয়া ৭ দিন সময়ও শেষ হয়ে গেছে। তিহার জেল থেকে এমনটা জানানোর পরেই, আজ দিল্লির পাতিয়ালা আদালত থেকে এমন কথা জানানো হয় যে, তাদের আগামই ৩ রা মার্চ ভোড় ৬ টায় ফাঁসি দেওয়া হবে।

এদিন যখন বার বার দোষীদের শাস্তি নিয়ে এমন করা হয়, মানে বার বার পেছানো হচ্ছিল তখন নির্ভয়ার মা বাবা তাদের মৃত্যু পরোয়ানা জারির আর্জি নিয়ে পাটিয়ালা আদালতের দারস্থ হয়, কিন্তু তার কথা সেদিন রাখতেপারেন নি, আদালত। কিন্তু এর পরে যখন দেখা যায় আইনত সব ধরনের সুযোগ তাদের হাত থেকে বেড়িয়ে যায়, বা শেষ হয় যায়। তখন আদালত আজ সোমবার তাদের ওপরে নতুন মৃত্যু পরোয়ানা জারি করে। এদিকে সেই দোষীরা যেভাবেই হোক তাদের মৃত্যুর হাত থেকে বাচতে চেয়েছিল।কিন্তু শেষ পর্যন্ত তারা পারে নি, এর জন্য পাতিয়ালা আদালতের বিচারক বলে এখনও আইনের পথ খোলা আছে।

এদিকে আজকের রায়ের পর নির্ভয়ার পরিবার অনেকটাই খুশি। তাদের মানসিক অবস্থা খুবই খারাপ, এর মধ্যে বার বার দোষীদের ফাসির তারিখ পিছিয়ে যাওয়াতে আরও তারা ভেঙ্গে পরে। কিন্তু ফের তাদের এই রায় মনে খুশি এনে দিয়েছে বলেই মনে করছে অনেকে। এদিকে দোষীরা নিজেদের যেভাবেই হোক মরার হাত থেকে বাঁচানোর জন্য চেষ্টা করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চায়।

কিন্তু সেটাও খারিজ হয়ে যায়। এখন নির্ভয়ার মা এই রায়ের পর অনেকটাই খুশি, কারণ তিনি সাংবাদিকদের বলেছেন, আমরা অনেক দিন থেকেই লড়াই করছি। দেরি হয়েছে কিন্তু সুবিচার পেয়েছি। কিন্তু যারা দোষীদের আইনজীবী তারা কোনো মতেই তাদের মৃত্যুর হাত থেকে বাঁচানোর চেষ্টা বন্ধ রাখছে না। কারণ এখনও এক জনের শেষ প্রানভিক্ষার আর্জি জানানো বাকি।