ধা’র করেই চলেছেন অনবরত, আ’র্থি’ক সং’ক’ট মে’টা’তে মানুন বা’স্তু’র এই নিয়মগুলো

বর্তমান অর্থনৈতিক সংকটকালে সংসার খরচ চালাতে কিংবা নতুন কোনো ব্যবসা শুরু করার জন্য অনেকে লোন নিয়ে যাচ্ছেন। অথচ সঠিক সময়ে পরিশোধ করে উঠতে পারছেন না অনেকেই। এমন সমস্যার উপায় বাতলে দিতে পারে জ্যোতিষ শাস্ত্র। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী নিয়ম-নীতি মেনে যদি আপনি ঋণ নেন তাহলে আপনাকে আর ঋণের সমস্যা নিয়ে জর্জরিত হতে হবে না‌। জেনে নিন সেই বিশেষ নিয়ম নীতি সম্পর্কে।

জ্যোতিষশাস্ত্র মতে বুধবার ঋণ নেওয়ার জন্য উপযুক্ত দিন। বুধবার ঋণ নিলে সেই ঋণ পরিশোধের জন্য খুব একটা বেশি বেগ পেতে হয়না। যদি দ্রুত ঋণের বোঝা থেকে মুক্তি পেতে চান, তাহলে প্রতি মঙ্গলবার মুসুরির ডাল দান করুন। এছাড়াও অবশ্য প্রতি মঙ্গলবার হনুমান মন্দিরে নারকেল প্রদান করতে পারেন। মূল দরজায় উভয় দিকে, সামনের এবং পিছনে সবুজ গণপতি রাখুন। এ সঙ্গে অবশ্যই বাড়ির উত্তর-পূর্ব কোণটি সর্বদা পরিস্কার-পরিচ্ছন্ন রাখুন।

ঋণের হাত থেকে দ্রুত মুক্তি পাওয়ার জন্য প্রতি বুধবার নিয়মিত মুগ সিদ্ধ করে তাতে কিছু গুড় ও ঘি মিশিয়ে নিন এবং সেটি একটি গরুকে খাইয়ে দিন। নিয়মিত হনুমান চালিশা পাঠ করুন। মঙ্গল ও শনিবার হনুমানের পায়ে তেল-সিঁদুর অর্পণ করুন এবং সেই সিঁদুর নিজের কপালে লাগান। শুক্লপক্ষের বুধবার থেকে গণেশ স্তোত্র পাঠ করুন। তাহলে এই ঋণের বোঝা থেকে মুক্তি পাবেন।