ধাক্কা খেল কংগ্রেস, অর্ণব গোস্বামীর বিরুদ্ধে FIR সাসপেন্ড করল বম্বে হাইকোর্ট

বোম্বে হাইকোর্টে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে কংগ্রেসের করা দুটি অভিযোগ সাসপেন্ড করে দিল আদালত। এ বিষয়ে আদালত স্পষ্ট নির্দেশ দিয়েছে, পরবর্তী নির্দেশ না মেলা পর্যন্ত অর্ণবের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করা যাবে না। উল্লেখ্য,পালঘাট এর গণপ্রহার কাণ্ডে এবং পরিযায়ী শ্রমিকের জমায়াতের বিষয়ে কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন তিনি, কংগ্রেসের তরফ থেকেএই অভিযোগ উঠেছিল তার প্রতি।

একটি বেসরকারি টিভি চ্যানেলের প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী। গত ২১ শে এপ্রিল নিজের চ্যানেলে পালঘাট হত্যাকাণ্ডে দুই সাধু সহ তাদের গাড়িচালককে পিটিয়ে মেরে ফেলার ঘটনায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর প্রতি প্রশ্ন তুলেছিলেন তিনি। এর সাথে ১৪ই এপ্রিল বান্দ্রা স্টেশনে শ্রমিক জমায়েতে নিয়েও ২৯ শে এপ্রিল কংগ্রেসের প্রতি আঙ্গুল তোলেন তিনি। এর পরই তার বিরুদ্ধে সরব হন কংগ্রেস নেতারা।

তবে কংগ্রেসের অভিযোগ টেকেনি আদালতে। আদালত কর্তৃপক্ষের দাবি, তার বিরুদ্ধে কোন মামলা দায়ের হয়নি। প্রমাণ হয়নি কোন দোষ। এই পরিস্থিতিতে তিনি গণ সম্প্রীতি ভাঙতে চেয়েছেন বলে যে অভিযোগ উঠেছে তা ভিত্তিহীন। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি উজ্জ্বল ভূঁইয়া এবং রিয়াজ চাগলা তার বিরুদ্ধে দায়ের করা দুটি অভিযোগ তুলে নেন।

কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, অভিযোগের পরিপ্রেক্ষিতে ৯ তারিখে এনএম জোশি মার্গ থানায় জেরার জন্য ডাকা হয় তাকে।অর্ণবের দাখিল করা ফৌজদারি রিট পিটিশনে স্থগিতাদেশ দেয় আদালত। ১৯ মে সুপ্রিম কোর্টে এফআইআর খারিজ এবং সিবিআই–কে মামলাগুলি হস্তান্তরিত করার আবেদন জানিয়ে করা অর্ণবের পিটিশনও বাতিল হয়ে যায়। এরপর অর্নবের দুই আইনজীবী হরিশ সালভে ও মিলন সাঠে আদালতে জানান, চ্যানেলের করা অর্নবের মন্তব্যে কোন রাজনৈতিক দৃষ্টিভঙ্গি ছিল না। অবশেষে বোম্বে হাইকোর্টের রায় দানে কার্যত স্বস্তির নিঃশ্বাস ফেললেন চ্যানেল কর্তা।