ফের র’ক্তা’ক্ত কাশ্মীর, লস্কর জ’ঙ্গি’র হা’ম’লা’য় শহীদ দুই পুলিশকর্মী সহ ২ সাধারণ নাগরিক

জঙ্গী হামলার কারণে আবারও রক্তাক্ত হলো উপত্যকা অঞ্চল। আজ কাশ্মীরের সোপোরে পুলিশের একটি টহলদারী দলকে লক্ষ্য করে আচমকাই আক্রমণ চালায় জঙ্গিরা। জঙ্গিদের আচমকা এই আক্রমণের কারণে দুই সাধারণ মানুষের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও আচমকা আক্রমণের কারণে আহত হয়েছেন তিনজন পুলিশ কর্মী। আজকের এই ঘটনার পেছনে পাক মদতপুষ্ট কুখ্যাত জঙ্গী সংগঠন লস্কর-ই-তৈবার হাত রয়েছে বলে অনুমান ভারতীয় সেনার।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার দাবি করছেন, আজকের এই হামলার ঘটনার পেছনে লস্কর-ই-তৈবার জঙ্গি সদস্যদের হাত রয়েছে। বিশিষ্ট সংবাদ সংস্থা সূত্রে খবর, এ দিন কাশ্মীরের একটি জনবহুল রাস্তার উপরেই জঙ্গিরা আচমকা গুলিবর্ষণ শুরু করে। আহত পুলিশ কর্মীদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা জঙ্গিদের এই বর্বরোচিত কর্মকাণ্ডের নিন্দা করেছেন।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন এবং তার নেতৃত্বেই সারা এলাকা জুড়ে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যে নির্বাচন শেষ হয়ে যাওয়ার পরেই জম্মু কাশ্মীরে ফের বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। তার পরেও এমন ঘটনা স্বভাবতই প্রশাসনের উদ্বেগ বাড়াচ্ছে।

জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা জঙ্গি আক্রমণের তীব্র বিরোধিতা করে একটি টুইট বার্তায় লিখেছেন, এই ধরনের জঙ্গী হামলার তীব্র বিরোধিতা করা উচিত। পাশাপাশি যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন ওমর আবদুল্লা।