মমতার শ’প’থ নেওয়ার দি’ন দেশ জুড়ে ধ’র্ণা’য় বসবে বিজেপি, রা’জ্যে আসছেন জে পি নাড্ডা

একুশের মহাযুদ্ধে বিজেপিকে পরাজিত করে বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে তৃণমূল। ভোট গণনার দিনেই আবার রাজ্য জুড়ে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে। বিশেষত বিজেপি কর্মীদের ওপর আক্রমণ চালানোর অভিযোগ উঠেছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। অভিযোগের আঙুল উঠেছে তৃণমূল কর্মী সমর্থকদের দিকে। এমন হিংসাত্মক ঘটনার পরিপ্রেক্ষিতে ৫ই মে, বুধবার দেশ জুড়ে ধর্নায় বসতে চলেছে বিজেপি।

শুধু তাই নয়, রাজ্যের এমন অশান্ত পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের বিজেপি কর্মী সমর্থকদের পাশে দাঁড়াতে ৪ তারিখ থেকে ২ দিনের জন্য রাজ্য সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সোমবার বিজেপির টুইটার হ্যান্ডেলের তরফ থেকে এমনটা জানানো হয়েছে। এছাড়াও সোমবার একটি প্রেস বিজ্ঞপ্তির আয়োজন করে তৃণমূলের বিরুদ্ধে রাজ্যে হিংসাত্মক ঘটনা ঘটানোর অভিযোগ করেছে বিজেপি।

বিজেপির অভিযোগ, ভোটের ফলাফল প্রকাশের ২৪ ঘন্টার মধ্যেই পশ্চিমবঙ্গ জুড়ে তৃণমূল কর্মী সমর্থকদের তাণ্ডব শুরু হয়ে গিয়েছে। দলের একাধিক কর্মীকে খুন করা হয়েছে। এছাড়াও আহত হয়েছেন বহু দলীয় কর্মী। পাশাপাশি তাদের দোকান, বাড়িঘর, পার্টি অফিস পুড়িয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করছে বিজেপি। জ্বলছে জেলা কার্যালয়।

এতকিছুর পরেও মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে বলে অভিযোগ দায়ের করেছে বিজেপি। বিজেপি এদিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিবৃতিও তুলে ধরেছে প্রেসের সামনে। আগামী ৫ই এপ্রিল দেশজুড়ে বিজেপির ধর্না চলবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি দুই দিনের সফরে রাজ্যে এসে ক্ষতিগ্রস্ত দলীয় কর্মীদের সঙ্গে দেখা করবেন বলে জানা যাচ্ছে।