বড়ো সা’ফ’ল্য, সোপিয়ানে সেনার সাথে সং’ঘ’র্ষে খ’ত’ম ৩, আ’ত্ম’স’ম’র্প’ণ করে এক জ’ঙ্গি

সোপিয়ানে সেনা এনকাউন্টারে নিহত ৩ জঙ্গি, আত্মসমর্পণ ১।নতুন বছরে কাশ্মীরে যৌথ বাহিনীর কাছে অন্যতম বড় সাফল্য।এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। পাকিস্তানের সেনাবাহিনী দিন কয়েক আগেই সাম্বা সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছে। এবার জম্মু-কাশ্মীরের সোপিয়ানে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে ৩ জঙ্গি নিহত হয়েছে। সেনার কাছে আত্মসমর্পণ করেছে আরও ১ জঙ্গি।

কাশ্মীর পুলিশের তরফে বলা হয়েছে, নিরাপত্তারক্ষীরা গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের কানিগাম এলাকায় বুধবার রাতেই হানা দেন। পুরো এলাকা ঘিরে ফেলেন তাঁরা।নিরাপত্তারক্ষীদের দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। গ্রেনেডও ছোড়ে তারা। পাল্টা জবাব দেওয়া শুরু হয় নিরাপত্তাবাহিনীর তরফে। বুধবার রাতভর চলে এই গুলির লড়াই।

বৃহস্পতিবার সকালে এনকাউন্টার শেষ হয়। তার পরে দেখা যায় সংঘর্ষে নিহত হয়েছে ৩ জঙ্গি। অন্য দিকে ১ জঙ্গি আত্মসমর্পণ করে। সেনা সূত্রে জানা গিয়েছে,জঙ্গিরা সবাই স্থানীয় আল-বদর জঙ্গি গোষ্ঠীর সদস্য। তারা নতুন যোগ দিয়েছিল দলে।প্রথমে সেনা অনেক চেষ্টা করে যাতে তারা সবাই আত্মসমর্পণ করতে বাধ্য হয়। কিন্তু ১ জন ছাড়া বাকিরা গুলি চালাতে শুরু করে,তার পরেই গুলির লড়াই হয়।