Big Breaking: উত্তর সিকিম সীমান্তে পরস্পরের সাথে সংঘাতে জড়িয়ে পড়লো ভারত ও চীন

দেশে এখন করোনা আবহ, এদিকে কাশ্মীরে জঙ্গী হামলা, তার মধ্যে ৫ জওয়ান শহীদ। এবার এই সবের মধ্যেই আবার আরেক সীমান্তে ঝামেলা বেধে গেলো। এবার ভারত পাকিস্তান নয়। এবার ভারত চিন। আজ্ঞে হ্যা, এবার ভারত- চিন। নাম উল্লেখ না করা দুজন উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, আজ সিকিম সীমান্তে ভারত চিনের সেনাদের মধ্যে ঝামেলা বেধে যায়, এমনকি সেটা হাতাহাতিতে পর্যন্ত পৌছে যায়। ঘটনাটি ঘটেছে নাকুলা সেক্টরের কাছে। সেই এলাকা হল ৫০০০ মিটারের ওপরে।

একদুজন না কিন্তু, একেবারে ১৫০ জন সেনা দের মধ্যে হাতাহাতি বেধে যায়। আর সেটাই পরে আরও বিশাল কান্ডে পরিণত হয়। ভারতের ৪ জন জওয়ান ও চিনের ৭ জন আহতও হয় গুরুতর। এই খবর পাওয়া যায় ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের মাধ্যমে। দুই উচ্চপদস্থ কর্মীদের সাথে কথা বলে হিন্দু টাইমস। সেখানেই তারা বিস্তারিত এই সম্পর্কে জানায়। এখন নাকি সব গোলমাল মিটিয়ে নেওয়া হয়েছে। তবে তারা বলেছে সংঘাত নিয়ে চিন্তার কারণ নেই। কারণ সেই জায়গা সংঘাত প্রবণ এলাকা নয়।

তবে এর আগে এমন ঘটনা ঘটেছে বলে জানা গেছে, ২০১৭ সালে লদাখে প্যাগং লেকে। সেখানেও দুদেশের সেনা ভারত ও চিন দুইদেশের মধ্যেই সংঘর্ষ বেধেছিল। তারা একে অপরের দিকে পাথ্র ছুড়েও মেরেছিল, আর সেটা শেষ পর্যন্ত হাতাহাতিতে গিয়ে ঠেকেছিল। এমনিতেই দু দেশের মধ্যে দোকাললাম নিয়ে মানসিক লড়াই, আর সেটাই যখন শারিরীক ভাবে ফুটে ওঠে, সেটা মানুষকে অনেকটাই চিন্তার মধ্যে ফেলে দেয়।।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন