Big Breaking: বাড়লো মেয়াদ, উঠছে না লক ডাউন, নতুন তারিখ 17 মে

ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে জারি ছিল লকডাউন এবং কোয়ারেন্টাইন পরিস্থিতি। কারণ বর্তমানে করোনা এক প্রকার ত্রাস হিসেবে গোটা ভারতেই ছড়িয়ে পড়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৩৫ হাজারে পৌঁছে গিয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ইতিমধ্যেই লকডাউনের সময়সীমা বাড়িয়ে কেন্দ্র সরকারের তরফ থেকে ৩রা মে করা হয়েছিলো। তবে এর মধ্যেই আরো একটি চাঞ্চল্যকর সিদ্ধান্ত নিলো কেন্দ্র সরকার।

প্রসঙ্গত, লকডাউনের সময়সীমা আরো বাড়ানো হল ২ সপ্তাহ। জানা গিয়েছে, লকডাউনের সময়সীমা দ্বিতীয় সপ্তাহ অতিক্রম করার সাথে সাথেই এর তৃতীয় পর্ব শুরু হতে চলেছে। ৪ঠা মে থেকে জারি হবে লকডাউনের তৃতীয় সপ্তাহ। আজ স্বরাষ্ট্রমন্ত্রকের তরব থেকে অফিসিয়াল ভাবে এই সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয়, গ্রিন জোন থেকে শুরু করে রেড জোন সমস্ত এলাকায় পুনরায় ভাবে চলে আসবে লকডাউনের আওতায়। তবে জানা গিয়েছে, গ্রিন জোনে কিছু কিছু ক্ষেত্রে ছুট দিলেও দেওয়া হতে পারে।

জানা গিয়েছে, আজ নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে একটি বৈঠক হয়। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় এই লকডাউনের সময়সীমা বাড়ানোর ব্যপারে। এরপরেই কেন্দ্রের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়। যেখানে জানানো হয় লকডাউনের সময়সীমা আরও ২ সপ্তাহ বাড়ানো হলো।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন