বিগ ব্রেকিং: প্রাইমারি টেটের নিয়োগ নিয়ে খারাপ খবর, ফের স্থগিতাদেশ হাইকোর্টের

বহু তরজার পর ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় গতি আসতে না আসতেই ফের প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ চাপিয়ে দিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশ অনুসারে, ২০১৪ সালের প্রাইমারি টেটের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত থাকছে। এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে বহু অভিযোগ তুলেছেন মামলাকারীরা। সেই মামলার পরিপ্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্ট।

সোমবার হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চে মামলাটির শুনানি ছিল। এদিন শুনানির সময়ই বিচারপতি জানিয়ে দিয়েছেন, প্রাইমারি টেট পরীক্ষার মেধা তালিকা নিয়ে ফের অস্বচ্ছতার অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন চাকরি প্রার্থীরা। এই মামলায় প্রাইমারিতে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে বেশ কিছু অস্বচ্ছতা পাওয়া গিয়েছে।

মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত থাকবে বলে জানিয়ে দিয়েছে সংশ্লিষ্ট আদালত। উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশ অনুসারে সরস্বতী পুজোর আগের দিন মধ্যরাতেই নতুন করে মেধা তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা সংসদ। সেইমতো নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেলেও সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ করা হয়নি বলে এই নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে ফের হাইকোর্টের দ্বারস্থ হন বিক্ষোভকারীরা।

এদিন হাইকোর্টের বিচারপতি মামলা বিবেচনা করে আপাতত নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। চার সপ্তাহ পরে মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে। ততদিন পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া স্থগিত থাকছে। মামলার জেরে ফের বেশ বড়সড় ধাক্কা খেলো ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।