লোকাল ট্রেন পরিষেবা নিয়ে বড় ঘোষণা পূর্ব রেলের, জেনে নিন

খুশির খবর দিয়েও ফের নিরাশ করে দিল পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা, কারণ এখন কলকাতার মেট্রো নিয়ে সবাই উৎসাহিত। তাই ভাবা হয়েছিল পূর্ব রেলের লোকাল ট্রেন চালানো হবে এর মধ্যেই। কিন্তু এবার জেনারেল ম্যানেজার একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে জানিয়ে দিল, এখনই নেই কোনো ধরনের পরিকল্পনা, হাওড়া কিংবা শিয়ালদহ স্টেশন থেকে লোকাল ট্রেন চালানোর। তবে সব পরিকল্পনা করে এই চালানোর খবর জানিয়ে দেওয়া হবে।

আসলে আগামী সপ্তাহ থেকেই কলকাতার মেট্রো ও দিল্লি মেট্রো চালু হতে চলেছে। আর সেই কারণেই সাধারণ মানুষ আশা করেছিল অনেকটাই। যে এবার হয়তো চলবে লোকাল ট্রেনও। কিন্তু সে গুড়ে বালি। কারণ এমন কোনো যে পরিকল্পনা এখন নেই সেটা বোঝা গেছে জেনারেল ম্যানেজারের বক্তব্যে। এদিকে কলকাতার আশেপাশের মানুষ জন এই লোকাল ট্রেন বন্ধ থাকার কারণে কাজ হারিয়েছে। এদিকে জেনারেল ম্যানেজার আরও জানিয়েছেন, এখনই নেই কোনো সিদ্ধান্ত, তবে লোকাল ট্রেন চালানোর জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এদিকে আরো বলা হয়েছে, রাজ্য সরকারের সাথে কথা বলছে রেল। কিভাবে স্যোশাল ডিসটেনসিং বজায় রেখে এই রেল চালানো সম্ভব হয় এই সব নিয়ে। শেষে তিনি এটাও বলেন, কলকাতা মেট্রোতে যাতায়াত করে দৈনিক যাত্রী ৬ লক্ষের মতো, আর এই লোকাল ট্রেনে দৈনিক ৩০ লক্ষ মানুষ যাতায়াত করে, যার ফলে স্যোশাল ডিসটেনসিং কিন্তু সামলানো মুখের কথা নয়। এদিকে এই পূর্ব রেলের অন্তর্গত ২০০ টির মতো স্টেশন। যেখানে কোনোভাবেই সহজ হবে না স্যোশাল ডিসটেনসিং মেনে চলা।