রাম মন্দিরের ভূমিপুজো, বাংলার উদ্দেশ্যে টুইট বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

আজ রাম মন্দিরের ভূমি পূজার দিন, ইতিমধ্যে আয়োজন শুরু হয়ে গেছে । প্রধানমন্ত্রী সেই উদ্দেশ্যে অযোধ্যায় পৌঁছে গেছে । আজ যে ভারত বর্ষের সবার জন্যই একটা খুশির দিন, সেটা কিন্তু স্পষ্ট। আজ জাত পাত ভুলে এক হয়ে ঐতিহ্য বহন করার দিন। কারণ আমরা সবাই হিন্দুস্তানী। আমরা সবাই এক, একতাই আমাদের ধর্ম। আজকের দিনকে উল্লেখ করে সবাই সুন্দর বার্তা দিয়েছেন। বিরোধ ভুলে এগিয়ে এসেছেন। গতকাল প্রিয়াঙ্কা গান্ধী রাম মন্দির নিয়ে, আমাদের দেশের ঐতিহ্য নিয়ে, দেশের ঐক্যতা নিয়ে বার্তা দিয়েছেন।

সাথে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী আজকের রাম মন্দিরের ভূমি পূজা উপলক্ষে দারুণ সুন্দর বার্তা দিয়েছেন।তবে এইসবের থেকেও যার বার্তা সবার নজর কেড়েছে সেটা হল ,মমতা ব্যানার্জি। তিনি আজকের এই পবিত্র দিনে, ভারতীয় দের উদ্দেশ্যে, টুইট করেছেন, তার বার্তাতে রাম মন্দিরের কোনো উল্লেখ না থাকলেও যে তিনি আজকের দিনের বিশেষ উৎসবের কথা মাথায় রেখেই টুইট করেছেন, সেটা তার টুইট দেখলেই স্পষ্ট বোঝা যাচ্ছে।

কারণ তিনি লিখেছেন, আমাদের দেশের হিন্দু, মুসলিম, শিখ খ্রিস্টান সবাই আমরা এক। আমরা সবাই ভাই ভাই। কারণ আমরা হিন্দুস্তানী। আমাদের মধ্যে মাটির টান, নারীর টান সর্বদা ।আমাদের দেশ সবার থেকে সেরা।আমাদের দেশ তার চিরায়িত বৈচিত্র্যের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে সর্বদা বহন করে চলেছে। আর এই কাজ আমরা আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত চালিয়ে যাবো।আমরা এর দ্বারা দেশের ঐতিহ্য ও ঐক্যবোধকে বাচিয়ে রাখব।