কোভিডের দ্বিতীয় ধাক্কায় বেসামাল ভারত, একদিনেই আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৩৬ হাজার

ভারতে করোনা সংক্রমনের হার ফের বাড়লো। গত ২৪ ঘন্টায় দেশজুড়ে আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার পেরিয়েছে। বিগত কয়েকদিনে যা প্রায় ১০ হাজারের নিচে নেমে গিয়েছিল।‌ বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে স্বাস্থ্য বিশেষজ্ঞদের দাবি, ভারতে করোনার দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই আছড়ে পড়েছে। প্রসঙ্গত, ভারতে করোনা সংক্রমণে নিরিখে প্রথম থেকেই শীর্ষস্থান দখল করে রেখেছে মহারাষ্ট্র।

মহারাষ্ট্রে উদ্ভব ঠাকরের প্রশাসন করোনা নিয়ন্ত্রণে রীতিমতো ব্যর্থ। যার ফলে সারাদেশের করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বিগত ২৪ ঘন্টায় শুধু মহারাষ্ট্রেই করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজারেরও বেশি। যার ফলে মহারাষ্ট্রকে নিয়ে উদ্বেগ আরও এক দফা বাড়লো।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তরফ থেকে করোনা সংক্রান্ত যে পরিসংখ্যান তুলে ধরা হয়েছে তা থেকে জানা গেল, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৩৫ হাজার ৮৭১ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। আগের দিনের তুলনায় সংখ্যাটা এক লাফে বেশ কয়েক হাজার বেড়ে গিয়েছে। এর ফলে বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লক্ষ ৭৪ হাজার ৬০৫ জন।

কেন্দ্রের তরফ থেকে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেল, দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ২১৬ জন। গত ২৪ ঘন্টায় ১৭২ জনের মৃত্যু হয়েছে। বিগত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৪১ জন। এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ২ লক্ষ ৫২ হাজার ৩৬৪।