Bengal Weather: মাত্র কয়েক ঘন্টার মধ্যেই আসছে ঝ’ড় সহ ভা’রী বৃষ্টিপাতের স’ত’র্ক’তা জা’রি

বাংলায় ইতিমধ্যেই প্রবেশ করে গিয়েছে বর্ষা। কখনো রোদ কখনো বৃষ্টিতে পশ্চিমবঙ্গের আবহাওয়া কার্যত এখনো অস্বস্তিকর হয়ে রয়েছে। তবে আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে অবশ্য আশার খবর জানানো হয়েছে। আর মাত্র দুই থেকে তিন ঘন্টার মধ্যেই রাজ্যজুড়ে ভারী বৃষ্টিপাত হতে চলেছে। আজ বিকেলের পর থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ঝোড়ো হাওয়া এবং তৎসহ বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বর্ষণের সতর্কবার্তা জারি করা হয়েছে। যার ফলে আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যেই রাজ্যজুড়ে হালকা থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে যাবে বলে অনুমান হাওয়া অফিসের।

আগামী ১৪ ও ১৫ই জুন অর্থাৎ সোমবার এবং মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। তবে আগামী তিন-চার দিন অবশ্য উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা তেমন কোনো পরিবর্তন হবে না বলেই জানা যাচ্ছে। শনিবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে বলে জানাচ্ছে মৌসম বিভাগ। তার সঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। একই সঙ্গে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৬৫ শতাংশ রেকর্ড করা হয়েছে।