জেনে রাখুন, ৫ রা’জ্যে’র লো’কে’দের পশ্চিমবঙ্গে ঢু’ক’তে জা’রি হলো ক’ঠো’র বি’ধি নি’ষে’ধ

ভিন রাজ্য থেকে পশ্চিমবঙ্গে যাতায়াতের ক্ষেত্রে আরও কড়া নিউ নিষেধাজ্ঞা জারি করল পশ্চিমবঙ্গের প্রশাসন। সম্প্রতি চারটি রাজ্য থেকে মানুষের যাতায়াতের ক্ষেত্রে করোনা রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছিল। এবার আরো পাঁচটি রাজ্য থেকে পশ্চিমবঙ্গে মানুষের যাতায়াতের ক্ষেত্রে করোনা নেগেটিভ রিপোর্ট প্রদর্শন বাধ্যতামূলক করা হলো।

দিল্লি, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাত ও ছত্তিসগড় থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে ৭২ ঘণ্টার মধ্যে করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক করা হয়েছে। শুক্রবার নবান্ন থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। প্রসঙ্গত আগে এই নিয়ম মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল ও তেলেঙ্গানার জন্য জারি করা হয়েছিল।

তবে সারা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় করোনার হটস্পট রাজ্যগুলির প্রতি কড়া মনোভাব পোষণ করছে রাজ্য সরকার। যার ফলে বর্তমানে দেশের অন্যান্য নয়টি রাজ্য থেকে পশ্চিমবঙ্গে মানুষের প্রবেশের ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করা হলো। রাজ্যের করোনা পরিস্থিতির কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। নতুবা ভিন রাজ্য থেকে মানুষের যাতায়াতের ফলে সংক্রমণ আরো বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রসঙ্গত গত শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্য একটি বৈঠকের আয়োজন করেন। এই বৈঠকে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর দাবি কেন্দ্রের তরফ থেকে ডাক পাননি তিনি।