এই সময়কে কঠিন টেস্ট ম্যাচের সাথে তুলনা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

গোটা বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক। হু হু করে বেড়েই চলছে সংক্রমন, বাড়ছে মৃত্যু। এই পরিস্থিতিতে ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, এই মুহূর্তের পরিস্থিতি বিপজ্জনক পিচে টেস্ট ম্যাচের মত। বল সিম করছে, ঘুরছেও। ব্যাটসম্যান সামান্য ভুল করলেই মুশকিল। আবার ব্যাটসম্যানকে উইকেট বাঁচিয়ে রাখার পাশাপাশি রানও করতে হবে। মাথায় রাখতে হবে মার্জিন অফ এরর খুব সামান্য।

আর সেই ভাবেই জিততে হবে টেস্ট ম্যাচ। তিনি আরও বলেছেন, এটা খুব কঠিন সময়। তবে আশা করছেন একসঙ্গে লড়াই করে এই ম্যাচটা জিতব। পাশাপাশি তিনি বলেন, বর্তমান পরিস্থিতি দেখে খুব হতাশ। কত মানুষ কষ্ট পাচ্ছেন। কী ভাবে এটা থামানো যাবে, তা বুঝতে এখনও হিমসিম খাচ্ছে সবাই। বিশ্ব জুড়ে এই পরিস্থিতিতে তিনি উদ্বিগ্ন। তিনি জানেন না কী ভাবে, কখন আর কোথা থেকে এটা এল। এমন কিছুর জন্য কেউই প্রস্তুত ছিলেননা।

তিনি আরও বলেছেন, এত মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়। মৃত্যু হচ্ছে, এই পরিস্থিতিতে ভয়ও পাচ্ছেন। তাঁর বাড়িতেও অনেক নিত্য প্রয়োজনীয় দ্রব্য আসে, সবজি বিক্রি করতে আসে। তিনি খুবই ভীত হয়ে পড়েছেন। যত দ্রুত সম্ভব এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে চান বলে জানান তিনি। তিনি বলেন, ক্রিকেট তাঁকে অনেক কিছু শিখিয়েছে।

খুব চাপের পরিস্থিতির জীবনে মোকাবিলা করেছেন। যেখানে হয়তো একটাই বল বাকি আর রান করতেই হবে। একটা ভুল, একটা বেঠিক ফুটওয়ার্ক মানেই আর সুযোগ নেই। এই ধরনের পরিস্থিতি সব সময় সতর্ক রাখে এবং বাস্তব পরিস্থিতি সম্পর্কে সচেতন করে তোলে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন