ড্রিম ইলেভেনের পর আইপিএলের আরও এক নতুন স্পনসর পেল BCCI

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহীতে শুরু হচ্ছে এবারের আইপিএল। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। ৫৩ দিন ধরে চলবে এই টুর্নামেন্ট। হবে মোট ৬০ টি ম্যাচ। ইতিমধ্যেই আইপিএল এর সব দল আরব আমিরশাহীতে পৌঁছে গিয়েছে। নিজ নিজ হোটেলেও পৌঁছে গিয়েছে দল। বিদেশি ক্রিকেটাররাও ধীরে ধীরে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিচ্ছেন। বেশিরভাগ দলই তাদের অনুশীলন শুরু করে দিয়েছে।

ভিভোর সঙ্গে আইপিএল এর টাইটেল স্পনসরশিপ চুক্তি ছিন্ন করার ফলে বিসিসিআইকে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। সেই ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে চাচ্ছে বিসিসিআই। ভিভোর বদলে প্রায় অর্ধেক টাকায় ড্রিম ইলেভেন আইপিএলের টাইটেল স্পনসর হয়েছে। অন্যদিকে আনঅ্যাকাডেমিকে ভারতীয় বোর্ড আইপিএলের সহযোগী স্পনসর ঘোষণা করেছে, এবার ক্রেডিট কার্ড সংস্থা ক্রেডের সঙ্গে আইপিএলের স্পনসরশিপ চুক্তি স্বাক্ষর করল বিসিসিআই।

আগামী তিনটি মরশুমের জন্য ক্রেডকে আইপিএলের অফিসিয়াল পার্টনার হিসেবে ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। গত বছর আইপিএলের স্পনসরশিপ থেকে ৬১৮ কোটি টাকা ঢুকেছিল ভারতীয় বোর্ডের কোষাগারে। এবছর সব মিলিয়ে ৪০০ কোটি টাকা স্পনসরদের কাছ থেকে পেতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখনও খামতি থেকে যাচ্ছে ২১৮ কোটি টাকার।