মহাভারতের যুদ্ধ ১৮ দিনে হয়েছিল, করোনার বিরুদ্ধে যুদ্ধ ২১ দিনে জিতব: মোদী

মহাভারতের যুদ্ধ ১৮ দিনে হয়েছিল, করোনার বিরুদ্ধে যুদ্ধ ২১ দিনে জিতব
ছবিঃ ANI

গতকাল প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন, আর তিনি সেই ভাষণে জারি করেছেন, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সারা ভারতে লাগু হথাকবে লক ডাউন। আগামী ২১ দিন সারা ভারতে থাকবে লক ডাউন। এখনও বর্তমানে পরিস্থিতিতে দাঁড়িয়ে এই লক ডাউন ছাড় আর কোনো ধরনের উপায় ছিলনা। তাই এই পদক্ষেপ। তিনি সবার কাছে হাতজোড় করে আর্জি জানিয়েছেন, যাতে এই বার্তা সবাই মেনে নেয়। এখানেই শেষ না তিনি আরও বলেন, মহাভারতের যুদ্দ যেমন ছিল ১৮ দিনের এবার আমাদের যুদ্ধ ২১ দিনের, যেটা আমাদের যেভাবেই হোক জিততে হবেই।

আজ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে কথা বলে, সেখানে তিনি বাণারসের লোকের সাথে কথা বলেন। সেখানকার সব বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত হন তিনি। কোনো মানুষ অসুবিধার মধ্যে আছে কিনা, সেই খোজ খবরও নেন তিনি। তিনি সেই কনফারেন্সে আজকে জানায়, সব ঠিক আছে কিন্তু, কেনো ডাক্তারদের হেনস্থা করা হচ্ছে। এটা নিয়ে তিনি খুবই দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন এখন তাদের ভগবানের আসনে বসানো উচিৎ। তিনি ডাক্তার সহ সমস্ত স্বাস্থ্য কর্মীদের সম্মান জানাতে বলেছেন।

তিনি আরও বলেন, এখন যারা নিজের জীবনের তোয়াক্কা না করে, সাধারণ মানুষের জীবনের জন্য লড়ে যাচ্ছেন দিন রাত, তারা ভগবানের একটি রুপ। এখন সব স্বাস্থ্য কর্মীরাই এখন ভগবানের একটি রুপ। তারা না থাকলে আমরা অচল। তাই বলছি , ডাক্তারদের কোনোভাবেই হেনস্থা করবেন না। তারাই এই জীবনের আসল হিরো। এদিকে যারা বিদেশ থেকে ভারতীয়দের এয়ার ইন্ডিয়া বিমানের মাধ্যমে নিজেদের জীবনের ঝুকি নিয়ে, ভারতে নিয়ে এসেছে। তাদেরও ধন্যবাদ।