অঙ্ক শিখিয়ে দেশের সেরা ধনীর তালিকায় বাইজু, উল্লেখযোগ্য ভাবে বেড়েছে তার সম্পত্তি

করোনার জেরে অর্থনীতির একেবারে খুবই খারাপ অবস্থা। সারা বিশ্ব এই অর্থনীতির টানাপোড়েনে। তাই বিশ্বের যারা ধনী ব্যবসায়ী, তাদের ওপর দিয়েই এখন সব ঝড় যাচ্ছে , এমনটাই জানা গেছে। কারণ ২০২০ সালে বিশ্বের বিলিয়নারদের মোট সম্পত্তির পরিমাণ অনেকটাই নিচে নেমে গেছে। একেবারে ৮ ট্রিলিয়ন মার্কিন ডলারে।যা আগে ছিল ৮.৭ ট্রিলিয়ন মার্কিন ডলার।

সম্প্রতি একটি সমীক্ষা হয়েছে সেখানে দেখা গেছে, এখন সারা দেশে বিলিয়নারদের সংখ্যা ১০৬ থেকে ১০২ তে নেমে এসেছে। আর তার ফলেই সম্পত্তির পরিমাণও কমেছে অনেকটাই। ৩১৩ বিলিয়ন মার্কিন ডলার। কারণ করোনার কারণে বন্ধ সব ধরনের কাজ কর্ম, সব ধরনের কিছু, তা স্বভাবিক ভাবে সেই প্রভাব অর্থনীতি ওপরে যে পরবে সেটা কিন্তু স্পষ্ট।

তবে এবার দেশের বিলিয়নের তালিকায় নাম লেখালো কনিষ্ঠ বইজু রবীন্দ্রর। তিনি একজন অঙ্কের মাস্টার, আর তার নামেই সে বাইজু লার্নিং আপ। এডুকেশন টেক সংস্থা , যার এখন মোট সম্পত্তির পরিমাণ দাড়িয়েছে ১.৮ বিলিয়ন মার্কিন ডলার। অনেকেই এই বাইজু সংস্থার ওপরে বিনিয়োগ করেছে, আর সেটাকে কাজে লাগিয়েই তারা কাজ করে এই পর্যায়ে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। মার্ক জুকার বার্গ থেকে শুরু করে চিনের একটি সংস্থা টেনসেন্ট তারাও বিনিয়োগ করেছে বাইজুতে।

 

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন