সুরাপ্রেমীদের জন্য খা’রা’প খ’ব’র, আগামী ১৫ দিন বন্ধ থাকবে ম’দে’র দোকান

আগামীকাল থেকে রাজ্য জুড়ে ১৫ দিনের জন্য কড়া লকডাউন চালু হতে চলেছে। জরুরী পরিষেবা ছাড়া অন্য সব পরিষেবা এবং যাতায়াত ব্যবস্থাও বন্ধ থাকছে আগামী কয়েক দিনের জন্য। তবে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় অবশ্য জানিয়ে দিয়েছেন জরুরী পরিষেবা পাশাপাশি মিষ্টির দোকানগুলিও লকডাউন পর্বে খোলা রাখতে হবে। তবে মদের দোকানের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা চাপানো হয়েছে।

শনিবার দুপুরের দিকে মুখ্যমন্ত্রী আলাপন বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন রাজ্যের করোনা পরিস্থিতি বিবেচনা করে আগামী ১৫ দিনের জন্য লকডাউন পালন করা হবে রাজ্যে। এইসময় বাজার,দোকান এবং স্বাস্থ্য পরিষেবার মত জরুরী পরিষেবা বাদে বাকি সমস্ত পরিষেবা বন্ধ থাকবে। বন্ধ থাকবে মদের দোকানও।

প্রসঙ্গত, গতবছর রাজ্যে প্রথম বার লকডাউন চালু হওয়ার সময় মুখ্যমন্ত্রী মদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। সেই সময় অসাধু ব্যবসায়ীরা কালোবাজারি শুরু করেন। পরবর্তীকালে অবশ্য মদের দোকান খোলায় ছাড় দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তখন দেখা যায়, মদের দোকানের বাইরে লম্বা লাইন পড়ছে। সামাজিক দূরত্ব বিধি শিকেয় তুলে সকলে মদের দোকানের সামনে ভিড় জমান।

লকডাউনের প্রধান উদ্দেশ্য করোনার সামাজিক শৃঙ্খল ভেঙে দেওয়া। তবে মদের দোকান খোলা রাখার কারণে তেমনটা সম্ভব হচ্ছিল না। ঠিক এই কারণেই বর্তমান পরিস্থিতিতে মদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বদলে মিষ্টির দোকান গুলি খুলে রাখা হচ্ছে।