মাকড়সার জালে আ’ট’কা প’ড়ে’ছে অস্ট্রেলিয়া, রাস্তা খুঁ’জে পে’তে না’জে’হা’ল এলাকাবাসী, দেখুন ভিডিও

সম্প্রতি প্রবল বন্যায় ভেসে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেই বিপদের রেশ কাটতে না কাটতেই এবার এক নতুন সমস্যার মুখোমুখি অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার পূর্ব গিপসল্যান্ডের বিশাল তৃণভূমি অঞ্চল। কারণ সেই বিস্তীর্ণ তৃণভূমির উপর এই মুহূর্তে ছেয়ে গিয়েছে রাক্ষুসে মাকড়সার জাল! সমগ্র এলাকার উপর দিয়ে বিস্তৃত রয়েছে সাদা রঙের এই জাল। দূর থেকে দেখলে মনে হবে যেন সমুদ্রের ঢেউ বয়ে যাচ্ছে এলাকার উপর দিয়ে!

সম্প্রতি এই দৃশ্যটি ধরা পড়েছে নেট দুনিয়ায়। বিস্তীর্ণ প্রান্তর জুড়ে এমন বিস্তৃত মাকড়সার জাল দেখে স্বভাবতই আঁতকে উঠছেন নেটিজেনরা। কেন এমনটা হচ্ছে? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আসলে বন্যার কারণে মাকড়সারা দ্রুত এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার জন্য বিস্তীর্ণ প্রান্তর জুড়ে জাল বিছিয়েছে। যে কারণে সাদা ওড়নার মত মাকড়সার জাল বর্তমানে ছেয়ে রয়েছে ওই অঞ্চল।

এই মাকড়সার জাল নিয়ে এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দানা বেঁধেছে। তবে বিশেষজ্ঞরা অবশ্য জানাচ্ছেন এতে ভয় পাওয়ার কিছু নেই। মাকড়সার জালের কারণে এলাকার বাসিন্দাদের হয়তো যাতায়াতে কিছু সমস্যা হতে পারে। তার থেকে বেশি কোনো সমস্যা হবে না। অনেকে আশঙ্কা করছেন মাকড়সার জাল ত্বকের সংস্পর্শে আসলে হয়তো ত্বকের কোনো ক্ষতি হতে পারে।

তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই ধরনের আশঙ্কা শুধু গুজব ছড়াতে পারে। মাকোসার এইযেল মানুষের কোনো ক্ষতি করবে না বলেই তারা আশ্বাস দিচ্ছেন। বিশাল তৃণভূমির উপর এমন বিস্তৃত মাকড়সার জাল দেখে নেটিজেনদের মধ্যে অনেকেই আঁতকে উঠেছেন। দেখুন সেই দৃশ্য এই প্রতিবেদন মারফত।