হাওড়া-শিয়ালদা স্টেশনে ২০০টি ট্রেন চালু, রাজ্য-রেল বৈঠকে মিলল সবুজ সংকেত

অফিস যাত্রীদের সুবিধার্থে হাওড়া এবং শিয়ালদা স্টেশনে আপাতত ২০০টি ট্রেন চালু করার সিদ্ধান্ত গ্রহণ করলো রাজ্য সরকার। বুধবার, রাজ্যের লোকাল ট্রেন চালু করা প্রসঙ্গে আলোচনা করার জন্য এবং রাজ্য সরকারের মধ্যে দ্বিতীয় দফায় বৈঠকে এমনই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উল্লেখ্য, বর্তমানে লোকাল ট্রেনের মাধ্যমে কতজন যাত্রী যাতায়াত করতে পারবেন সেই নিয়ে আলোচনা চালানো হচ্ছে বলে জানা গেছে।

তবে বুধবারের পর পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ই নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার বিকেল চারটের সময় তৃতীয় দফায় বৈঠকের আয়োজন করা হয়েছে। এদিনের বৈঠকে রেল দপ্তরের আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসবেন রাজ্য সরকারের প্রশাসনিক আধিকারিকেরা। বুধবারের বৈঠকে অফিস টাইমে ২০০টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার নবান্নে আয়োজিত বৈঠকে অফিস টাইম বাদে অন্যান্য সময় আর কটি ট্রেন চালানো যাবে সে সম্পর্কিত বিষয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, করোনা মহামারীর পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে লোকাল ট্রেন পরিষেবা দীর্ঘদিন ধরে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। এতে নিত্যযাত্রীরা চরম সমস্যার সম্মুখীন হন।

রাজ্যবাসী দীর্ঘদিন ধরেই লোকাল ট্রেন পরিষেবা চালু করার ব্যাপারে দাবি করে আসছিলেন। কেন্দ্রের তরফ থেকে এসম্পর্কিত সিদ্ধান্ত নেওয়ার সম্পূর্ণ ভার রাজ্যের উপরেই ছেড়ে দেওয়া হয়েছিল। রেল দপ্তরের তরফ থেকে তাই রাজ্যে পুনরায় লোকাল ট্রেন পরিষেবা চালু করার ব্যাপারে রাজ্য সরকারের কাছে বারবার আবেদন জানানো হয়েছে। রাজ্যবাসীর ক্ষোভের মুখে পড়ে অবশেষে রাজ্যে পুনরায় লোকাল ট্রেন পরিষেবা চালু করার ব্যাপারে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। বর্তমানে দফায় দফায় বৈঠকের মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের পথেই এগোচ্ছে রাজ্য।