বিধানসভা ভোট: মনোনীত প্রার্থীদের সন্মান করুন, বিক্ষুব্ধ দলীয় কর্মী-নেতাদের পরামর্শ দেবের

শুক্রবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন একুশের লড়াইয়ের রাজ্য শাসকদলের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন। এই প্রার্থী তালিকা প্রকাশিত হতেই দেখা গেল পূর্ব পরিকল্পনা অনুসারেই টলিউডের এক ঝাঁক নক্ষত্র চলতি দফায় মুখ্যমন্ত্রীর পাশে থেকে তার হয়ে লড়াই করার সুযোগ পেয়েছেন। নতুনদের জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন বহু পুরনো সদস্যরা। এর ফলে স্বভাবতই তাদের মনে ক্ষোভ দানা বেঁধেছে।

পরিস্থিতি এমনই যে অনেকেই দলের এই সিদ্ধান্তের বিরোধিতা করছেন। কেউ সংবাদমাধ্যমের সামনেই কান্নায় ভেঙ্গে পড়ছেন, কেউ আবার নিজের পার্টি অফিসেই ভাঙচুর চালাচ্ছেন। অনেকেই আবার ভোটের টিকিট না পেয়ে তৃণমূল দল ত্যাগ করে বিরোধী শিবিরের দিকে পা বাড়াচ্ছেন।একুশের লড়াইয়ে অংশগ্রহণ করার সুযোগ থেকে যারা বঞ্চিত হয়েছেন তারা এভাবেই দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন।

এমতাবস্থায় দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশকারী দলীয় কর্মীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন ঘাটালের তৃণমূল সাংসদ দীপক অধিকারী তথা টলিউড অভিনেতা দেব। দলীয় কর্মীদের উদ্দেশ্যে তার পরামর্শ সকলেরই দলের সিদ্ধান্ত শ্রদ্ধা সহকারে মেনে নেওয়াই উচিত। দলের মনোনীত প্রার্থীদের সম্মান জানানো উচিত। ডেবরা উৎসবের শেষ দিনে উৎসব মঞ্চে হাজির হয়ে দেব এই ভাবেই দলীয় কর্মীদের একত্রিত থাকার পরামর্শ দিয়েছেন।

দেবের মন্তব্য অনুসারে, এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমকক্ষ কেউ নেই। তাই তিনি যাদের প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন দলের অন্যান্য কর্মীদেরও তাদের হয়েই প্রচার চালানো উচিত। প্রসঙ্গত আসন্ন একুশের নির্বাচনে ডেবরায় তৃণমূলের প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন হুমায়ুন কবীর।অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হয়ে হুমায়ুন কবীরের হয়েই প্রচার চালিয়েছেন দেব। পাশাপাশি মুখ্যমন্ত্রী যে শিল্পীদের কাজ করার সুযোগ করে দিয়েছেন তার পরিপ্রেক্ষিতে তৃণমূল সুপ্রিমোকে ধন্যবাদও জানিয়েছেন অভিনেতা।