বিধানসভা ভোট: নিজে না সরল আমাকে সরানো সহজ নয়, হুঙ্কার ছাড়লেন মমতা

একুশের বিধানসভা নির্বাচনী লড়াইয়ে মমতা সরকারকে রাজ্যের মসনদ থেকে সরিয়ে বাংলার দখল নিতে চায় বিজেপি। কাজেই উভয় তরফই এখন কার্যত একুশের নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে। তবে এত সহজে বিজেপির কাছে হার স্বীকার করতে রাজি নন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আজ হুগলির পুরশুড়ায় তৃণমূলের তরফ থেকে আয়োজিত প্রচারের সভামঞ্চে বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি বিজেপিকে চ্যালেঞ্জ করে বলেন, তিনি যদি নিজে থেকে না সরে দাঁড়ান তাহলে বাংলা থেকে তাকে সরাবে এমন সাধ্য কারোর নেই! পাশাপাশি বিজেপি দলকে তিনি এক জঘন্য রাজনৈতিক দল বলে উল্লেখ করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অনুসারে, বিজেপির থেকে জঘন্য রাজনৈতিক দল তিনি আর দুটি দেখেননি।

বিজেপির বিরুদ্ধে বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ক্ষমতায় এসেছে বিজেপি শুধু মিথ্যে কথা বলেছে। কুৎসা রটিয়েছে। মানুষ খুন করেছে। দেশে এরকম সরকার আগে কখনো দেখা যায়নি। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও “বাজে প্রধানমন্ত্রী” এবং “বাজে স্বরাষ্ট্রমন্ত্রী” বলে উল্লেখ করেছেন তিনি।

পাশাপাশি এদিন তৃণমূল সুপ্রিমো বিজেপির “আসল পরিবর্তন” স্লোগান সম্পর্কেও কটাক্ষ করেন। তিনি বলেন, বিজেপি বলছে বাংলায় কোনো উন্নয়ন হয়নি। তাই বাংলায় পরিবর্তন দরকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে, বাংলায় পরিবর্তন এনেছে মমতা সরকার। তাই একুশের লড়াইয়ের ময়দানে টিকে থাকবেন তিনি নিজেই। কেউ তাকে সরাতে পারবে না।