গুজব ছড়ালেই আইনি পদক্ষেপ, মাইক যোগে প্রচার করলো মালদা পুলিশ

করোণা নিয়ে গুজবে জেরবার মালদা জেলার গ্রাম থেকে গ্রামান্তরে। পাড়ায় পাড়ায় পড়লো বাঁশের ব্যারিকেড। এক পারা থেকে আরেক পাড়া যেতে রীতিমতো হয়রানির মুখে সাধারণ মানুষ । আর এই করোনায় আক্রান্তের গুজব নিয়ে বিভিন্ন এলাকায় বাঁশের ব্যারিকেড দেওয়ার ঘটনায় অস্বস্তিতে পড়েছে জেলা পুলিশ ও প্রশাসন।

এই ধরনের গুজব যদি কোনরকম সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয় তার পরিপ্রেক্ষিতে ময়দানে নেমে কড়া ব্যবস্থা নেওয়ার কথা সাফ জানিয়ে দিয়েছেন মালদার পুলিশ সুপার অলক রাজোরিয়া। এই গুজব ঠেকাতে । শুক্রবার থেকেই পুলিশের পক্ষ থেকে শুরু করা হচ্ছে মাইকিং-এ প্রচার।

পুলিস সুপার অলোক রাজোরিয়া বলেন, না জেনে কোনও পোস্ট শেয়ার করা বা গুজব রটানো থেকে বিরত থাকার আবেদন জানিয়ে এদিন বিকাল থেকেই মাইকে প্রচার শুরু হবে জেলা জুড়ে। এমনকি কেউ হোয়াটসঅ্যাপে বা ফেসবুকে কোনও ভুয়ো তথ্য ফরোয়ার্ড বা শেয়ার করলেও তা আইনি পদক্ষেপের আওতায় আসবেন বলে জানিয়েছেন পুলিস সুপার। তিনি বলেন, এসব ক্ষেত্রে সাধারণত কড়া পদক্ষেপ করা হয় না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এই ধরণের ভুয়ো খবর বা গুজবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়ে গ্রেপ্তারি ছাড়া কোনও রাস্তা নেই।